অবশেষে জানা গেলো যে কারনে প্রবাসীরা গনধোলাই দিয়েছে বাংলাদেশীকে ।

দালালদের হয়রানি, সিন্ডিকেটের ‘বাণিজ্যে’ নাজেহাল নিরীহ বাংলাদেশিরা কাতারে গতকাল মঙ্গলবার (২৬ নভেম্বার) এক বাংলাদশি সুপার ভাইজারকে গনধো’লাই দিয়েছে। তাদের অভিযোগ ওই প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে প্রায়ই ঘু’ষ নিতেন। গতকাল প্রবাসীরা তার নি’পীড়নে অ’তিষ্ট হয়ে গনধো’লাই দিয়ে জু’তার মালা দিয়েছে। প্রবাসী বাংলাদেশীরা সুপার ভাইজার বা ম্যানেজার পদে দায়িত্ব পেলে তারা ক্ষমতার অপ’ব্যবহার শুরু করে বলে অভিযোগ তাদের।

তারা বলেন, কিছু লোকের কারনে প্রবাসে বাংলাদেশীরা সম্মান পায়না। এসব লোকদের পুলিশের আওতায় এনে শা’স্তি দেওয়া দরকার। তা নাহলে এভাবেই তারা দিনের পর দিন প্রবাসীদের টাকা হাতিয়ে নিবে। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে ক্ষো’ভ প্রকাশ করেন অনেকেই। অনেকে অভিযোগ করেন, এমন ঘটনা শুধু কাতারেই নয়; মালেয়শিয়া, সৌদি আরবসহ বেশ কিছু দেশে প্রবাসীরা এমন হে’নস্থার শি’কার হচ্ছেন।

আরও পড়ুন>>> পার্বত্য অঞ্চলের প্রতি ঘরে সৌরবিদ্যুৎ পৌঁছানো হবে: প্রধানমন্ত্রী প্রতিটি ঘরে আলো জ্বলবে। তার ধারাবাহিকতায় পার্বত্য অঞ্চলের প্রতি ঘরে সৌরবিদ্যুৎ পৌঁছানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে কাপ্তাই লেক এ তৈরি ভ্রাম্যমাণ সিভাসু গবেষণা তরী,

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে নির্মিত ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প ও বাংলাদেশ শিপিং করপোরেশনের নতুন ৫টি জাহাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, নৌপথ ব্যবহার করতে পারলে যোগাযোগ ও পণ্য পরিবহন অনেক সহজ হয়ে যাবে । নৌপথ পুনরুদ্ধারে কাজ চলছে বলেও জানান তিনি।