প্রবাস থেকে দেশে ফিরলেন ১৫২ জন বাংলাদেশী, সঙ্গে তিন লাশ ।

লিবিয়ায় নি’হত তিন কর্মীর ম’রদেহসহ ১৫২ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তাঁরা। বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক এ তথ্য নিশ্চিত করেছে। নি’হত তিনজন হলেন- রাজশাহীর বাগমা’রা উপজেলার বাবুল হোসেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার এরশাদ, নাটোরের লালপুর উপজেলার নজরুল ইসলাম।

তাদের তিনজনের মধ্যে বাবুল ড্রোন হা’মলায়, এরশাদ বি’দ্যুৎস্পৃষ্টে এবং নজরুল ব’ন্দুকযু’দ্ধে নি’হত হন। ব্র্যাকের অভিবাসন কর্মসূচির পক্ষ থেকে বলা হয়েছে, লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের সর্বাত্মক প্রচেষ্টা, লিবিয়া ও বাংলাদেশ সরকারের তত্ত্বাবধানে এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সক্রিয় সহায়তায় লিবিয়ার মিসরাতা বিমানবন্দর থেকে একটি চার্টার্ড ফ্লাইটে দেশে ফেরেন তারা।

১৫২ জনের মধ্যে ভূমধ্যসাগর থেকে উ’দ্ধার করা ও ত্রিপোলিতে ড্রোন হা’মলায় মা’রাত্ম’কভাবে আ’হত ১০ জন বাংলাদেশি রয়েছেন।গত ১৮ নভেম্বর লিবিয়ার রাজধানী ত্রিপোলির অদূরে একটি বিস্কুট তৈরির কারখানায় ড্রোন হা’মলায় ৭ জন নি’হতের খবর পাওয়া যায়। নি’হতদের মধ্যে একজন বাংলাদেশি ছিলেন বলে দূতাবাসের শ্রম কাউন্সিলর এস এম আশরাফুল ইসলাম নিশ্চিত করেন।