নরওয়েতে কোরআন অবমাননাঃ যা বললেন আল্লামা জুনায়েদ বাবুনগরী ।

নরওয়েতে উগ্রপন্থী এক খ্রিস্টান কর্তৃক পবিত্র কোরআন অ’বমাননার ঘটনায় তীব্র নি’ন্দা ও প্রতিবাদ জা’নিয়েছেন দেশের স’র্ববৃ’হৎ অরাজনৈতিক ধ’র্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার স’হযোগী প’রিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।সোমবার সংবাদমা’ধ্যমে প্রেরিত এক বি’বৃতিতে তিনি এর নিন্দা জানান। আল্লামা বাবুনগরী বলেন, নরওয়েতে কোরআন অ’বমাননা করে বিশ্বমুসলিমের কলিজায় আ’ঘাত করা হয়েছে।

পবিত্র কোরআন অ’বমাননা অ’গ্রহণযো’গ্য, কিছুতেই এই সীমা’লঙ্ঘ’ন মেনে নেয়া যায় না। এর কারণে মুসলিম উ’ম্মাহর হৃদয়ে র’ক্তক্ষ’রণ হয়েছে। তিনি বলেন, বিশ্বের কোথাও ইসলামের বি’রুদ্ধে কোনো ধরনের উ’সকানি ও ষ’ড়য’ন্ত্র মেনে নেয়া হবে না। প্রত্যেক দেশের সংবি’ধানে মানুষের ম’র্যাদার কথা বলা হয়েছে। মানুষের ধর্ম বিশ্বাস ও মূল্যবো’ধ তার ম’র্যাদার নানা দিকের ম’ধ্যে শী’র্ষে রয়েছে।

তাই পবিত্র কোরআন অ’বমাননা মানবাধি’কার ল’ঙ্ঘন এবং বিশ্ব মানবাধি’কার ঘোষণার ল’ঙ্ঘনের শামিল।আল্লামা বাবুনগরী বলেন, ২০১১ সালের হিসাব অনুযায়ী দেশটিতে মোট জনসংখ্যার ২.৩ শতাংশ মু’সলমান। বর্তমানে নরওয়েতে মু’সলমানরা দ্বিতীয় বৃহত্তম ধ’র্মীয় জনগো’ষ্ঠী সত্ত্বে’ও সেখানে কোরআন অ’বমাননার মতো ঘটনা মেনে নেয়া যায় না। কোরআনুল কারিম মুসলিম উম্মাহর পবিত্র ধর্মগ্র’ন্থ।

কোরআন অ’বমাননার এই ম’র্মান্তি’ক ঘটনায় পুরো খ্রিস্টান জাতি বিশ্বমুসলিমের কাছে নিঃশ’র্ত ক্ষ’মা চাইতে হবে। মর্যাদা র’ক্ষায় কোরআন অ’বমাননার শা’স্তি হিসেবে বিশ্বের সব দেশে মৃ’ত্যুদ’ণ্ড বিল পাস করা উচিত।কোরআন অ’বমাননাকা’রীকে রুখে দিয়ে কোরআনের ইজ্জত র’ক্ষা করায় যুবক ইলিয়াসের ভূয়সী প্রশংসা করে আল্লামা বাবুনগরী বলেন, কোরআন অ’বমাননাকারী সেই উগ্র খ্রিস্টানকে রুখে দিয়ে কোরআন প্রেমের উজ্জ্বল দৃ’ষ্টান্ত স্থা’পন করেছে যু’বক ইলিয়াস।

একজন মু’সলমান কোরআনকে কতটা ভালোবাসে তা বিশ্ববাসীকে দে’খিয়েছেন তিনি। ওআইসি আরব লীগসহ বিশ্বব্যাপী মুসলিম শাসকদের ঐক্যব’দ্ধভাবে কোরআন অ’বমাননার এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হওয়া উচিত।হিরো অব দ্য মুসলিম ইলিয়াসের নিঃশ’র্ত মু’ক্তি ও কোরআন অ’বমাননাকারী উগ্রবাদী খ্রিস্টান লা’র্শ থারসনের সর্বোচ্চ শা’স্তি দিতে নরওয়ে সরকারের প্রতি আ’হ্বান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।