সম্পত্তি চাইলে দেবো কিন্তু মাকে ছাড়তে পারবো নাঃ এরিক এরশাদ ।

নিজের প্রয়োজনেই মা বিদিশাকে বাসায় ডেকে এনেছেন বলে আবারো জানিয়ে দিলেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে শাহতা জারাব এরিক। তিনি বললেন, সকল প্রতিবন্ধী সন্তানের মতো আমিও আমার মাকে সঙ্গে রাখতে চাই।সম্প্রতি এরিককে ঘিরে এরশাদের তালাক দেওয়া স্ত্রী বিদিশা বনাম জাতীয় পার্টির মধ্যে রাজনীতিতে যে নাটকীয় তৈরি হয়েছে তা নিয়ে আজ সোমবার দুপুরে রাজধানীর বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলেন এরিক।

তিনি বলেন, মা এখানে আসার পর আমি আগের চেয়ে ভালো আছি। মা আসাতে আমার দেখাশোনা ভালো হচ্ছে। সকল প্রতিবন্ধী সন্তানের মতো আমিও আমার মাকে সঙ্গে রাখতে চাই। মায়ের সঙ্গে এক সাথে থাকতে চাই। মা আমার সঙ্গে থাকবে। কারণ তিনি তো আমার একমাত্র লিগ্যাল অভিভাবক, চাচাতো না। এ সময় তিনি চাচার নামে জিডি করেছেন বলেও সাংবাদিকদের জানান।

আরেক প্রশ্নের জবাবে এরিক এরশাদ বলেন, এখন সবাই চাচ্ছে আমি মাকে নিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। আমি সবাইকে আমার চাচা (জিএম কাদের) এবং খালেদ সাহেবকে (এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত মো. খালেদ আখতার) বলতে চাই, সম্পত্তি চাইলে দিয়ে দিব কিন্তু মাকে ছাড়তে পারবো না। এর আগে শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এরিক সাংবাদিকদের বলেন, আমি মাকে ফোন করে বলেছি,

আমার অসুবিধা হচ্ছে, ঠিকমতো খাওয়া-দাওয়া পাচ্ছি না। এজন্য মা একটু রান্না করে এনেছেন। আমি তাকে এখানে থাকতে বলেছি। মৃত্যুর আগে বাবা আমাকে বলে গেছেন, কোনোভাবে তোমার মাকে কষ্ট দিও না। মায়ের পায়ের নিচে বেহেশত। রাজনৈতিক কারণে আমি তোমার মাকে অনেক কষ্ট দিয়েছি। তুমি আর নতুন করে কোনও কষ্ট দিও না। এরিক বলেন, ‘আমার চাচা জিএম কাদের বলেছেন, বল প্রয়োগ করে মা (বিদিশা) এখানে এসেছেন।

এটা ভিত্তিহীন।’তিনি আরও বলেন, ‘মা নাকি অস্ত্র নিয়ে বাসায় এসেছেন, এটা সত্য কথা না।’ অস্ত্র নিয়ে আসলে পুলিশের লোকেরা তাকে প্রবেশ করতে অনুমতি দিতো না বলে জানান তিনি। এরিক বলেন, ‘আমার সম্পদের ওপর চাচার (জিএম কাদের) লোভ আছে। আমরা ভয়ে বাসার বাইরে যেতে পারছি না। বাসা থেকে বের হলে আর প্রবেশ করতে পারবো কিনা, এমন ভয় পাচ্ছি।’