বাবার অ’ত্যাচার থেকে রক্ষা পেতে ৩ সন্তানের সংবাদ সম্মেলন ।

খাদ্য অধিদফতরের সাবেক পরিচালক সিকদার আবুল কালাম আজাদের নি’র্যাতন থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন করেছেন তার দুই ছেলে ও এক মেয়ে।শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে ফরিদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অ’ভিযুক্ত বাবার মেয়ে তাসনিম ফারজানা। এ সময় উপস্থিত ছিলেন সিকদার আবুল কালাম আজাদের দুই ছেলে বরকত আল আজাদ ও রহমত আল আজাদ।

লিখিত বক্তব্যে তাসনিম ফারজানা বলেন, তার বাবা খাদ্য অধিদফতরের সাবেক পরিচালক সিকদার আবুল কালাম আজাদ। তাদের নানা বাড়ির সম্পত্তির লো’ভে তার দুই ছেলেকে গত ১৬ অক্টোবর ঢাকা থেকে ডেকে ঝিনাইদহ নিয়ে আসেন। সেখান থেকে মাগুরা ডিবি পু’লিশ দিয়ে দুই ছেলেকে ধরে অ’জ্ঞাত স্থানে নিয়ে লুকিয়ে রাখা হয়। এরপর তাদের মাগুরা নিয়ে আসা হয়।

সেখানে দুই ছেলেকে দুই দিন আ’ট’কে রাখার পর গত ১৮ অক্টোবর ফরিদপুরের একটি মা’দক নিরাময় কেন্দ্রে ভর্তি করা হয়। এরপর আবার মাগুরা ডিবি পু’লিশের দল ও তার বাবা ২০ নভেম্বর এসে দুই ছেলেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। সেখানে তত্ত্বাবধানে থাকা পরিচালক ৯৯৯ ফোন করে সহায়তা চাইলে তাদের কোতোয়ালি থা*না পু’লিশ গিয়ে উ’দ্ধার করে।

এর আগে ডিবি পু’লিশ এবং তার বাবা মিলে দুই ছেলেকে বেদম প্রহার করে হাত ভেঙে দেয়াসহ তাদের র’ক্তাক্ত করে। পরে তাদের উ’দ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তাসনিম ফারজানা অ’ভিযোগ করেন, তার পিতা আবুল কালাম আজাদ ছোটবেলা থেকেই ছেলে-মেয়েদের প্রতি উদাসিন।

২০১৫ সালে তাদের মা মা’রা যাওয়ার পর তাদের ওপর বাবার অ’ত্যাচার-নি’র্যাতন বেড়ে যায়। সম্পত্তির লো’ভে তাদের পিতা সন্তানদের বিভিন্নভাবে নাজেহাল করছে।বাবার অ’ত্যাচার, নি’র্যাতনের হাত থেকে সে সহ তার দুই ভাইকে বাঁ’চাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তাসনিম ফারজানা।