এইমাত্র পাওয়াঃ মোহাম্মদ নাসিমের মৃত্যু সংবাদ নিয়ে যা বললেন চিকিৎসকরা

করো’না ভা’ইরাসে আ'ক্রা'ন্ত হয়ে হাস’পাতালে চিকিৎ’সাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহা'ম্ম'দ নাসিম মা’রা গেছেন বলে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া সংবাদটি গু'’জব। তবে মোহা'ম্ম'দ নাসিম ‘লাইফ সা’পোর্টে’ আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, ‘নাসিমের স্বাস্থ্য অ’বস্থা আ’শঙ্কা’জনক।

৮০ থেকে ৯০ পার্সেন্ট র’ক্ত সঞ্চালন রয়েছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া মৃ'’ত্যুর সংবাদটি গু'”জব।’ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম গত আট' দিন ধরে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপা’তালে চিকিৎসাধীন। এর মধ্যে শুক্র’র সকালে তার ‘ব্রেইন স্ট্রোক’ হওয়ার পর সেখানেই মস্তিষ্কে অ’স্ত্রোপ’চার করা হয়। অ’স্ত্রোপ’চারে’র পর নি’ড় পর্যবেক্ষণে থাকা নাসিমের শা’রী’রি’ক অব’স্থা অবন’তির দিকে গেলে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ওই বোর্ডের সদস্য ব''ঙ্গবন্ধু শেখ মুজিব মেডি’কেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া।বাংলাদেশের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সিনিয়র নেতা মোহা'ম্ম'দ নাসিমের শারীরিক অবস্থা ‘স’ঙ্কটজনক’ বলে জানা গেছে। আজ সকালে তার মস্তি’ষ্কে জরুরি অ’স্ত্রোপোচার সম্পন্ন হয়। বর্তমানে তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন বলে নিশ্চিত করেছেন তার ছেলে তানভীর শাকিল জয়।

মি. জয় জানান, “গতকাল পর্যন্ত তিনি সুস্থ ছিলেন। আজ ভোরে তী’ব্র আকারে ব্রেইন স্ট্রোক হলে তার অবস্থার অ’বনতি হয়।” এরপর আজ সকালে তার মস্তিষ্কে জরুরি অ'স্ত্রপোচার করা হয়। কয়েকদিন আগে মোহা'ম্ম'দ নাসিম করো’নাভা’ইরাস আ'ক্রা'’ন্ত হয়েছিলেন। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।

তার ছেলে জানান চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে গিয়েছিলেন। “আজ সকালে তাকে কেবিনে নেয়ার কথা ছিল,” বলেন তানভীর শাকিল জয়। মোহা'ম্ম'দ নাসিম ১৯৯৬ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বাধীন মন্ত্রী ছিলেন। এরপর ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত তিনি বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।