দেড় ঘণ্টা পর সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

দেড় ঘন্টা পর অবশেষে নিয়ন্ত্রণে এলো টিকাটু্লির রাজধানী সুপার মার্কেটের আগুন। ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার বিষয়টি নিশ্চিত করেন। এখনো আগুন লাগার কারণ ও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আজ বুধবার (২০ নভেম্বর) বিকেল ৫টা ১৪ মিনিটে এই আগুন লাগে। এ সময় জানা যায়, আগুন লাগার প্রায় সাথে সাথেই ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট ঘটনাস্থলে চলে আসে। কিন্ত ধোঁয়া ও সরু পথের কারণে তারা ভেতরে ঢুকতে পারেন নি। পরে মইয়ে চড়ে একদল ফায়ারম্যান মার্কেটের টিনের ছাদ কেটে ধোঁয়া বের করে দেন এবং সেখান দিয়ে পানি নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

উল্লেখ্য, টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের দ্বিতীয় তলার ২৩ নম্বর ফোমের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। প্রত্যক্ষদর্শী মার্কেটের নীচতলার ফাস্টফুডের দোকানের কর্মচারী নাজমুল হোসেন এ কথা জানান। তিনি বলেন, শেষ বিকাল ৫টা ১৫ মিনিটে মার্কেটের দুই তলার ২৩ নম্বর দোকানে আগুন লাগে। পরে আগুন ছড়িয়ে পড়ে। এরপর প্রায় শতাধিক দোকানে আগুন ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে বুধবার (২০ নভেম্বর) বিকাল ৫টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ফায়ার সার্ভিসের কন্ট্রোলরুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন। ব্যবসায়ীরা জানিয়েছেন, রাজধানী সুপার মার্কেটের নিচতলায় প্রায় দেড় হাজার ছোট বড় দোকান রয়েছে। দোতলায় রয়েছে এক থেকে দেড়শ। মার্কেটের উত্তর দিকের নিউ রাজধানী সুপার মার্কেটটি কেবল দোতলা।