নারী কেবিন ক্রুকে পাইলটের হোটেলে থাকার প্রস্তাব ।

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ইশরাতের বিরুদ্ধে যৌ’ন হয়রা’নির অভি’যোগ করেছেন কয়েকজন ভুক্তভোগী নারী কেবিন ক্রু। প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগিরা। লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, উড়ন্ত বিমানে ডেকে নিয়ে বিভিন্ন সময় কু’প্রস্তাব দিতেন ইশরাত। এমনকি মা’তাল অবস্থায় উ’ত্ত্যক্ত করতেন তিনি।

শারীরিকভাবেও যৌ’ন হয়রা’নির চেষ্টা চালাতেন। অভি’যোগকারী কেবিন ক্রুরা বলেন, শুধু হোটেলে থাকার প্রস্তাবই নয়, বিভিন্ন সময় সুযোগ বুঝে অ’শ্লীল ছবি দেখানোর চেষ্টা করতেন ইশরাত। প্রথমে বিষয়টিকে পাত্তা না দিলেও দিন দিন বাড়তে থাকে তার উদ্ধত আচরণ। অভিযো’গকারী কেবিন ক্রুরা বলেন, তার নানা কু’প্রস্তাবে রাজি না হলে বড় ধরনের সমস্যায় ফেলবেন বলে হু’মকি দেন ইশরাত।

এমন অবস্থায় কোন উপায় না পেয়ে অভি’যোগ করা হয়েছে বলে দাবি ভুক্তভো’গিদের। এরই মধ্যে অভি’যোগ আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদ’ন্ত টিমের কাছে বক্তব্য দিয়েছেন ভু’ক্তভো’গি কয়েকজন কেবিন ক্রু। এ বিষয়ে একাধিকবার ক্যাপ্টেন ইশরাতের মোবাইলে যোগাযোগ করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। এসএসএস পাঠানো হলেও তার কোনো উত্তর পাওয়া যায়নি।