লিবিয়ায় ড্রো’ন হা’মলায় ৫ বাংলাদেশিসহ নি’হ’ত ৭ ।

লিবিয়ার রাজধানী ত্রি’পোলির একটি বি’স্কুট তৈরির কারখানায় ড্রো’ন বি’মান হা’মলা হয়েছে। স্থা’নীয় সময় আজ সোমবার সকালে এই হা’মলা হয়। এই ঘ’টনায় ৫ জন বাংলাদেশিস’হ অ’ন্তত সাতজন নি’হ’ত হ’য়েছেন। আ’হ’ত হয়েছেন আরও ১৫ জন। লিবিয়ার স্বা’স্থ্য ম’ন্ত্রণালয়ের ক’র্মক’র্তারা সংবাদক’র্মীদের এই খবর নি’শ্চিত করেছে। তবে তু’রস্কের রা’ষ্ট্রায়’ত্ত বা’র্তা সং’স্থা আনাদোলুর একটি প্রতিবেদনে এই ড্রো’ন হা’মলাটির পেছনে আমিরাতকে দা’য়ী ক’রা হয়েছে।

লিবিয়ার স্বা’স্থ্য ম’ন্ত্রণালয় এক সংবাদমা’ধ্যকে জা’নিয়েছে, সোমবার রাজধানী ত্রি’পোলির অ’দূ’রে অ’বস্থিত ওয়াদি আল-রাবি নামক এলাকায় বিমান হা’মলাটি চা’লানো হয়। সেখানে কয়েক মাস ধরে সং’ঘর্ষ চ’লছে। এই হা’মলার বিষয়ে স্বা’স্থ্য ম’ন্ত্রণালয়ের মু’খপা’ত্র মালেক মেরসেট মার্কিন বা’র্তা সং’স্থা অ্যাসোসিয়েট প্রেসকে বলেন,

‘রাজধানী ত্রিপোলিতে একটি বি’স্কুট তৈরির কারখানায় বি’মান হা’মলা হ’য়েছে। হা’মলায় নি’হ’ত সাতজনের ম’ধ্যে পাঁ’চজন বাংলাদেশি ও দুজন লিবিয়ার না’গরিক। তারা কারাখানাটিতে শ্র’মিক হিসেবে কাজ করছিলেন।’ এই ঘ’টনায় আ’হ’ত ১৫ জনের বেশিরভাগের অ’বস্থাই আ’শঙ্কাজ’নক। দেশটির সরকারি ক’র্মক’র্তারা জা’নিয়েছেন, আ’হ’তদের ম’ধ্যে বেশিরভাগই বাংলাদেশ ও আ’ফ্রিকার আরেক দেশ না’ইজারের না’গরিক। ঘ’টনাস্থ’লের পা’শের হাসপাতালগুলোতে তাদের ভ’র্তি করা হয়েছে। তবে এই ঘ’টনায় এখনো কোনো সং’স্থা বা ক’র্তৃপক্ষ দায় স্বী’কার করেনি।