কুমিল্লায় ছা’ত্রীকে অ’পহ’র’ণে’র পর ধ’র্ষ’ণ, অবশেষে যেভাবে আ’ট’ক হলো ।

কুমিল্লার চৌ’দ্দগ্রা’মে কু-প্র’স্তাবে রা’জি না হওয়ায় এক স্কুল ছা’ত্রীকে জো’রপূ’র্বক অ’প’হ’র’ণের পর ধ’র্ষ’ণে’র ঘ’ট’নায় একরামুল হক রনিকে দিনাজপুর থেকে গ্রে’ফ’তা’র করেছে পুলিশ।রনি উপজেলার বাতিসা ইউনিয়নের লুদিয়ারা গ্রামের হাজী বাড়ির আবদুল মোতালেবের ছেলে। চৌদ্দ বছর ব’য়সী ভিকটিম লুদিয়ারা জহির আহা’ম্মদ বালিকা উচ্চ বিদ্যালয়ের ন’বম শ্রে’ণীর ছা’ত্রী।

ব্য’বসা’য়ী আবুল হাশেমের দা’য়েরকৃত মা’ম’লা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২-৩ মাস যা’বৎ ব’খা’টে একরামুল হক রনি ওই ছা’ত্রীকে স্কুলে যা’ওয়ার স’ময় প’থরো’ধ করে অ’শ্লী’ল ক’থাবা’র্তাস’হ কু-প্র’স্তাব দিয়ে আসছিল।স্কু’ল ছা’ত্রী প্র’স্তা’বে রাজি না হওয়ায় জো’রপূ’র্বক অ’প’হর’ণে’র হু’ম’কি দেয়। বিষয়টি রনির পিতা-মাতাকে অ’ব’হি’ত করলে তারা কোন ব্য’ব’স্থা নে’য়নি।

এক প’র্যায়ে গত ৩ নভেম্বর রোববার সকালে স্কুলে যাওয়ার পথে একরামুল হক রনিসহ আরও ৪-৫ জন ওই ছাত্রীকে জো’র’পূ’র্ব’ক মা’ইক্রো’বাসে তু’লে নি’য়ে যা’য়।এ ঘ’ট’নায় ১২ নভেম্বর ম’ঙ্গলবার থা’নায় আবুল হাশেম বাদি হয়ে একরামুল হক রনিসহ কয়েকজনের বি’রু’দ্ধে অ’প’হ’র’ণ মা’ম’লা দা’য়ের করে। পরবর্তীতে মোবাইল ট্রে’কিংয়ের মা’ধ্য’মে ১৫ নভেম্বর শুক্রবার চৌ’দ্দগ্রা’ম সা’র্কেলের সিনিয়র এএসপি সাইফুল ইসলাম সাইফের ত’ত্ত্বা’ব’ধা’নে, চৌ’দ্দগ্রা’ম থা’নার ভা’রপ্রা’প্ত ক’র্মক’র্তা আবদুল্লাহ আল মাহফুজের দি’কনি’র্দে’শ’নায়,

পরিদ’র্শক ত’দন্ত শুভ র’ঞ্জন চাকমার পরিক’ল্পনায়, পরিদ’র্শক অ’পারেশন ত্রি’নাথ সা’হার নে’তৃ’ত্বে ও মা’ম’লা’র ত’দন্ত’কা’রী ক’র্মক’র্তা এসআই আরিফ হোসেন দিনাজপুর জেলার সদর উপজেলার কালিতলা না’ম’ক’স্থা’নে অ’ভি’যা’ন চালায়। অ’ভিযা’নকা’লে ভি’ক’টি’ম স্কু’ল ছা’ত্রীকে উ’দ্ধা’র ও ব’খাটে একরামুল হক রনিকে গ্রে’ফ’তা’র করতে স’ক্ষ’ম হয় পুলিশ।

পরদিন শনিবার বিকেলে কুমিল্লার বি’জ্ঞ আদালতের মা’ধ্য’মে গ্রে’ফ’তা’রকৃ’ত রনিকে জেলহা’জ’তে প্রে’রণ করা হয়। ভি’ক’টি’ম স্কুল ছাত্রী না’রী ও শি’শু নি’র্যা’ত’ন দ’ম’ন আ’ই’নে আদালতে জ’বা’নব’ন্দি দেয়, একরামুল হক রনি তাঁর ইচ্ছার বি’রু’দ্ধে জো’রপূ’র্ব’ক ধ’র্ষ’ণ করে। মা’ম’লা’র ত’দ’ন্ত’কা’রী ক’র্মক’র্তা থা’নার এসআই আরিফ হোসেন জানান, ‘মা’ম’লা’র প্রধান আ’সা’মী’কে গ্রে’ফ’তা’র করা হয়েছে। অপর আ’সা’মী’দে’রও গ্রে’ফ’তা’রে’র চে’ষ্টা চ’লছে’।