কুড়িয়ে পাওয়া ৩ লাখ টাকা ও দামি মোবাইল ফোন ফিরিয়ে দিলো কৃষকের ছেলে…

কুড়িয়ে পাওয়া তিন লাখ টাকা মালিকের কাছে ফিরিয়ে দিয়ে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রান্ত অধিকারী দীপ্ত নামের এক শিক্ষার্থী। শনিবার রাতে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের মাধ্যমে মালিকের কাছে এ টাকা হস্তান্তর করা হয়। বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউট আরসিআইটির পঞ্চম সেমিস্টারের ছাত্র প্রান্ত অধিকারী দীপ্ত নীলফামারী জেলার ডোমার এলাকার রঞ্জিত অধিকারী ছেলে। তার বাবা একজন কৃষক।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে বাড়ি ফেরার পথে অটো রিকশায় একটি ব্যাগ কুড়িয়ে পান দীপ্ত। তাতে নগদ তিন লাখ টাকা ও দামি একটি মোবাইল ফোন সেট দেখে এলাকার কমিউনিটি পুলিশ সদস্যদের জানান তিনি। এদিকে, সকলের পরামর্শে পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদের সঙ্গে যোগাযোগ করে মোবাইল ফোনের সূত্র ধরে এর প্রকৃত মালিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইব্রাহিমকে খুঁজে বের করেন ওই শিক্ষার্থী।

পরে শনিবার বিকেলে মেট্রোপলিটন পুলিশ কমিশনার তার নিজের কার্যালয়ে মালিককে ডেকে টাকা ও মোবাইল ফোনসহ হস্তান্তর করেন। এ সময় মোহাম্মদ ইব্রাহিম বুকে জড়িয়ে নিয়ে দীপ্তর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এটি সৎ মানুষের পক্ষেই সম্ভব। বিরল দৃষ্টান্ত ছাড়া অন্য কিছু নয়। আমি কীভাবে কৃতজ্ঞতা প্রকাশ করব, তার ভাষা জানা নেই। এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ বলেন, এটি সততার বিরল দৃষ্টান্ত এখনো সমাজে ভালো মানুষ আছে। একজন শিক্ষার্থী হিসেবে প্রান্ত অধিকারী দীপ্ত যে দৃষ্টান্ত দেখাল, তা সত্যি প্রশংসনীয়।