মালয়েশিয়াগামী ট্রলার থেকে ১১৯ রো’হিঙ্গা উ’দ্ধার ।

রো’হিঙ্গা সংক’ট তো ক’মছেই না বরং এই রো’হিঙ্গারা না’নাভা’বে ন’তুন স’মস্যা সৃ’ষ্টির প’থ তৈরি ক’রছে। নকল পা’সপোর্ট বা জা’তীয় প’রিচয়পত্র তৈ’রি করে মালয়েশিয়া পা’ড়ি দে’ওয়ার চে’ষ্টা ক’রার সময় প্রায়শই আ’টক হ’চ্ছে রো’হিঙ্গারা। এবার ব’ঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ মালয়েশিয়াগামী ১১৯ রো’হিঙ্গাকে উ’দ্ধা’র ক’রেছে বাংলাদেশ কো’স্ট গার্ড।

আজ বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন উপকূলবর্তী ব’ঙ্গোপসাগর থেকে তাদেরকে উ’দ্ধার করা হয়। কোস্ট গার্ডের স্টাফ অ’ফিসার (চট্টগ্রাম জোন) লেফটেন্যান্ট ক’মান্ডা’র সাইফুল ইসলাম সংবাদমা’ধ্যমকে বিষয়টি নি’শ্চিত ক’রেছেন। কোস্ট গার্ড সূ’ত্র জা’নায়, আ’টক ১১৯ রো’হিঙ্গার ম’ধ্যে ১৪ শিশু, ৫৮ না’রী ও ৪৭ জন পুরুষ। তা’রা কক্সবাজারের বি’ভিন্ন রো’হিঙ্গা শি’বিরের বা’সিন্দা। লেফটেন্যান্ট ক’মান্ডা’র সাইফুল ইসলাম এ বিষয়ে জানান,

সেন্টমার্টিনের দ’ক্ষিণে ব’ঙ্গোপসাগরে মানুষভ’র্তি একটি ট্র্রলার সাগরপ’থে মালয়েশিয়ার দিকে যা’চ্ছে জেলেদের মাধ্য’মে এমন খবর পেয়ে কোস্ট গার্ডের একটি দল অ’ভিযা’নে নামে। উ’দ্ধার করা হয় ট্রলারসহ ১১৯ রো’হিঙ্গাকে। তবে উ’দ্ধা’র হওয়া রো’হিঙ্গাদের বিষয়ে প’রবর্তী প’দক্ষে’প নে’ওয়া হবে বলে জা’নিয়েছেন তিনি।