পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়াতে ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেলো মুসলিম সমাজ।

ইতালিতে মুসলমানদের উপর ও মসজিদের উপর ভ’য়া’বহ হা’ম’লার পরিকল্পনা নিয়েছিলো ইতালির উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টানরা। এজন্য তারা মজুদ করেছিলো বিপুল পরিমান অ’স্ত্র, বো’মা ও ডেটোনেটর। মুসলমানরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিলো তাদের। খ্রিস্টানদের এই ভয়া’বহ হাম’লার পরিকল্পনা ফাঁ’স হয়ে যাওয়াতে ভয়া’নক এক বি’পদ থেকে রক্ষা পেলো মুসলিম সমাজ।

গতকাল রাত থেকে আজ সকাল পর্যন্ত দুই খ্রিস্টান মৌলবাদী সন্ত্রা’সীকে গ্রে’ফতার করেছে ইতালি পু’লিশ। উ’দ্ধার করেছে বি’পুল অ’স্ত্র, যা দেখে হতভম্ব ইতালির মুসলমানরা। অনেক মুসলমান ইতালির মিডিয়ায় নিউজটি দেখে ফজর নামাজের পর দুই রাকাত নফল নামাজ পড়েন। ইতালি পুলিশ জানিয়েছে রাজধানী রোম থেকে ১৮৬ কিলোমিটার উওরে সিয়ানা এরিয়ায় একযোগে

মুসলমানদের গ্রান্ড মসজিদে হাম’লার পরিকল্পনা করে এসব উগ্রবাদী, মৌলবাদী ফার রাইট খ্রি’স্টানরা। গো’পন সংবাদ পেয়ে ইতালির ফ্লোরেন্স ও সিয়ানা এরিয়ার পুলি’শের বিশেষ ইউনিট অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই খ্রি’স্টানকে গ্রে’ফতার করে। এ ভ’য়াবহ হাম’লার পরিকল্পনার সাথে প্রত্যক্ষ জড়িত ১০ জনকে গ্রে’ফতার করার জন্য বিশেষ অভিযানে নেমেছে ইতালির গো’য়েন্দা পু’লিশ।