একাউন্টিং ডে উপলক্ষে রাবিতে প্রথমবারের মতো অ্যাকাউন্টিং ফেস্ট উদযাপিত ।

১০ নভেম্বর আন্তর্জাতিক একাউন্টিং ডে উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত হলো ‘একাউন্টিং ফেস্ট’ ২০১৯। বিশ্ববিদ্যালয়ের ‘একাউন্টিং ও ইনফরমেশন সিস্টেমস’ বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী এই ফেস্ট চলে ৮, ৯ ও ১১ নভেম্বর। তিনদিনের এই আয়োজনে ছিলো একাউন্টটিং অলিম্পিয়াড, প্রেজেন্টেশন কম্পিটিশন, কেস কম্পিটিশন, ডিবেট কম্পিটিশন।

ফেস্টের প্রথম দুই দিন ৮ ও ৯ নভেম্বর চলে কম্পিটিশনের প্রাথমিক পর্ব। আজ চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা শেষে চূড়ান্ত পর্বের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয় ৷ এর আগে সকাল ১০ টায় একটি র‌্যালির আয়োজন করে বিভাগের শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক মাইন উদ্দীন, অধ্যাপক শুভাস চন্দ্র শীল, অধ্যাপক রুকসানা বেগম, সহকারী প্রক্টর সুমন হোসেন, সাইফুদ্দীন খান, মোহাম্মদ মনিরুজ্জামান সহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা ।

এরপর সন্ধ্যায় চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় ৷ তিন দিনব্যাপী এই ফেস্টে কেস কম্পিটিশনে টিম SOS, প্রেজেন্টেশন কম্পিটিশনে Stock Split, ডিবেট কম্পিটিশনে টিম অদ্ভুতুড়ে বিজয়ী হয়। ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট হওয়ার খ্যাতি অর্জন করেন তানভির আহমেদ অভি, এবং প্রেজেন্টেশন কম্পিটিশনে বেস্ট প্রেজেন্টার অ্যাওয়ার্ড জিতে নেন তাহমিদা ইশা।

এছাড়া অ্যাকাউন্টি অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করে বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সদরুল আমিন সুজন। উল্লেখ্য, ১০ নভেম্বর আন্তর্জাতিক একাউন্টিং ডে হলেও ঈদ-ঈ-মিলাদুন্নবী হওয়ায় গতকাল ১১ নভেম্বর অনুষ্ঠিত হয় ফেস্টের মূল কার্যক্রম।