আরব আমিরাতের পুরুষ প্রবাসীকর্মীদের জন্য সুখবর, শুরু হল নতুন ওয়ার্ক পারমিট সুবিধা ।

সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রনালয় (এমওএইচআরই) বাস্তবায়িত একটি নতুন বিধি অনুসারে পুরুষরা যারা তাদের পরিবারের স্পন্সরের রয়েছেন তারা সংযুক্ত আরব আমিরাতের ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য এবং আবেদন করতে পারবে । মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে পরিবার স্পনসর করে যোগ্য পুরুষ কর্মী নিয়োগের জন্য আগ্রহী নিয়োগকারীদের জন্য ওয়ার্ক পারমিট প্রদান আরম্ভ করেছে ।

এই পদক্ষেপটি হ’ল কাজের অনুমতি প্রদান সংক্রান্ত বিধিবিধি সম্পর্কিত মানবসম্পদ ও আমিরাতীকরণ বিষয়ক মন্ত্রী নাসের বিন থানি আল হামলি সম্প্রতি জারি করা একটি প্রস্তাবের বাস্তবায়ন। এই নতুন স্কিম সম্পর্কে কিছু মূল তথ্য এখানে দেওয়া হল: প্রশ্ন: কে ওয়ার্ক পারমিটের যোগ্য ? সব পুরুষ যারা তাদের পরিবারের স্পনসরশিপে আছেন তারা যোগ্য।

প্রশ্ন: এর মধ্যে কি এমন পুরুষদেরও অন্তর্ভুক্ত রয়েছে যারা তাদের স্ত্রীর মাধ্যমে স্পনসর আছেন ? হ্যাঁ, তাদের স্ত্রী দ্বারা স্পনসর করা পুরুষরা ওয়ার্ক পারমিট পেতে পারেন। প্রশ্ন: পুরুষ / পিতৃপুরুষেরা তাদের সন্তানদের দ্বারা স্পনসর আছে তারা কি যোগ্য? হ্যাঁ, সমস্ত পুরুষ – পিতা, তরুণ স্নাতক – যোগ্য। প্রশ্ন: সমস্ত শ্রমজীবী ​​মহিলা কি তাদের পুরুষ পরিবারের সদস্যদের স্পনসর করার যোগ্য ? অথবা এটি নির্দিষ্ট পেশার জন্য উপযুক্ত ? নতুন নিয়মটি সকল পেশার মহিলাদের ক্ষেত্রে প্রযোজ্য। তবে সর্বনিম্ন বেতনের প্রয়োজনীয়তা প্রযোজ্য হবেন ।

প্রশ্ন: সমস্ত বয়সের পুরুষরা কি তাদের মহিলা আত্মীয়দের মাধ্যমে স্পনসর করতে পারেন? পেশাদাররা ছাড়াও কিশোর শিক্ষার্থীদের জন্যও ওয়ার্ক পারমিট পাওয়া যায়। 15 থেকে ১৮ বছর বয়সের কিশোরীদের ওয়ার্ক পারমিট এবং ১২ থেকে ১৮ বছরের মধ্যে প্রশিক্ষণার্থী শিক্ষার্থীদের জন্য ওয়ার্ক পারমিট রয়েছে। প্রশ্ন: এই জাতীয় কাজের অনুমতি কোথায় পাওয়া যাবে? MoHRE এর সব কেন্দ্রে। প্রশ্ন: সরকার কখন পারমিট কার্যকর করতে শুরু করবে? আজ ২৮ জুলাই রবিবার থেকে কার্যকর হয়েছে ।

প্রশ্ন: পূর্ববর্তী স্পনসরশিপ বিধিগুলির তুলনায় এই কাজের অনুমতি কেমন আলাদা? পূর্বে, কেবল স্বামী বা বাবার দ্বারা স্পনসর করা মহিলা কেবলমাত্র কাজের অনুমতি পেতে পারতেন। পুরুষদের বাদ দেওয়া হয়েছিল। প্রশ্ন: এই নতুন নিয়মটি কীভাবে সংস্থাগুলি / নিয়োগকারীদের উপকার করবে ? সংস্থাগুলি এখন কর্মসংস্থান ভিসার ব্যয় ছাড়াই স্থানীয়ভাবে কর্মীদের নিয়োগ করতে পারে।