পদত্যাগ করছেন পাপন

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেট ভক্তদের মধ্যে বেশ সমালোচনার ঝড় দেখা যায়। এরই মধ্যে পাপনের ক্যাসিনো খেলার ভিডিও ভাইরাল হলে যেন আগুনে ঘি ঢালার মতো অবস্থা হয়েছে। এ ব্যাপারে এক বিশ্বস্ত সূত্রের খবর থেকে জানা যায়, ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ কতরতে পারেন বিসিবি সভাপতি।

সেই বিশ্বকাপে ফটোসেশনে সাকিবের না আসা নিয়ে পাপনের মন্তব্য, এরপর হঠাৎই সাকিবের নেতৃত্বে ক্রিকেটারদের আন্দোলন। এরপর ফিক্সিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েও আইসিসিকে না জানানোর অপরাধে হঠাৎই সাকিবের নিষেধাজ্ঞায় বিসিবি সভাপতির প্রতি আঙুল তুলেছেন ক্রিকেট ভক্তরা। অনেকেই আন্দোলন করেছেন বিসিবি সভাপতির পদত্যাগ নিয়ে। আর এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেট ভক্তদের ফেইসবুক টাইমলাইনে ভাইরাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনোর ভিডিও। যা ইতোমধ্যেই সমালোচনায় উঠে এসেছে। নজরে পড়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও।

যদিও এখনো কোন সিদ্ধান্ত জানাননি তিনি। এদিকে সুত্রের খবর, প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত আসার আগেই হয়ত ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করবেন পাপন। হতে পারে সেটিও প্রধানমন্ত্রীর নির্দেশনাও। এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ক্রিকেট বোর্ডের ব্যাপারটি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি দেখাশোনা করেন, তত্ত্বাবধান করেন। বিষয়টি তিনি দেখছেন, কাজেই এই বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।’