সারাদেশে সাকিবের শাস্তি বাতিল চেয়ে মানববন্ধন

সব ধরনের ক্রিকেট থেকে সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধের ঘোষণায় ক্ষুদ্ধ দেশবাসি। শাস্তির প্রতিবাদে সারাদেশের ক্রিকেট ভক্ত, শুভানুধ্যায়ী এবং ক্রীড়া সংগঠকরা বিক্ষোভ-সমাবেশ ও মানববন্ধন করেছেন। দেশের বিভিন্ন অঞ্চলের প্রতিনিধিদের পাঠানো খবর পাঠকদের জন্য তুলে ধরা হল.. চট্টগ্রাম : ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য দুঃখ প্রকাশ করেছেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। বুধবার চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনের শেষ দিকে উঠে এলো সাকিব ইস্যু।

জামাল ভূঁইয়াকে প্রশ্ন করা হল- আপনি ফুটবলের অধিনায়ক। ক্রিকেটের অধিনায়কের শাস্তি পাওয়ার বিষয়টি কীভাবে দেখছেন। জবাবে জামাল ভূঁইয়া বলেন, সাকিবের জন্য আমার দুঃখ হচ্ছে। সাকিব ক্রিকেটের গ্রেট লিডার। তাকে হারানোর কষ্ট অনেক। সবাই তাকে মিস করবে। যেহেতু তিনি নিয়ম ফলো করেননি, তাই তাকে শাস্তি পেতে হচ্ছে।

রাজশাহী : সাকিব আল হাসানের শাস্তির প্রতিবাদে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ দাবিতে রাজশাহী-ঢাকা মহসড়ক অবরোধ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবরোধ কর্মসূচি শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। মাগুরা :

‘মাগুরাবাসী’র ব্যানারে বুধবার বেলা ১১টায় মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে মানববন্ধনে আইসিসির ঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানানো হয়। ‘নো সাকিব, নো ক্রিকেট, ক্রিকেটের অপর নাম সাকিব, স্লোগান দিয়ে মানববন্ধনে অংশগ্রহণকারীরা বিক্ষোভ প্রদর্শন করে আইসিসি ঘোষিত রায় প্রত্যাহারের দাবি জানান। অবিলম্বে বিশ্ব বরেণ্য এই ক্রিকেটারের শাস্তি মওকুফ করা না হলে সারা দেশেই বিক্ষোভ অব্যাহত থাকবে বলে আয়োজকরা জানান।

মানিকগঞ্জ : সাকিবের বিরুদ্ধে নিষেধাজ্ঞার প্রতিবাদে মানিকগঞ্জেও মানববন্ধন হয়েছে। বুধবার দুপুরে মানিকগঞ্জ প্রেস ক্লাবের সামনে জাগরণী কিশোর ক্লাবের ব্যানারে এই মানববন্ধন হয়। ক্লাব সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহ আলম, প্রচার সম্পাদক মেহেদী হাসান, সদস্য রবিউল হাসান, তানভীর আহমেদ, রিফাত রহমান প্রমুখ। উল্লেখ্য, আইসিসির আইন লঙ্ঘন করায় ২ বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে অভিযোগ স্বীকার করে তদন্তে সহযোগিতা করায় নিষেধাজ্ঞা কমে হয়েছে ১ বছর।