আইসিসি থেকে যত ক,ঠোর সিদ্ধান্তই আসুক আমরা সাকিবের পাশে থাকবো: ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশ জাতীয় দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার যে গুঞ্জন শোনা যাচ্ছে সে বিষয়ে জানতে আজকের মধ্যে আইসিসিকে চিঠি দেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। আজ ২৯ অক্টোবর মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এ সময় তিনি বলেন, ‘সাকিবের নিষেজ্ঞার বিষয়ে জানতে আজকের মধ্যে আইসিসিকে চিঠি দেওয়া হবে।

সাকিবের বিষয়টি আগে আমরা জানার চেষ্টা করব। তবে আইসিসি যেই কঠোর সিদ্ধান্তই দেওয়া হোক, আমরা সাকিবের পাশে থেকে সব ধরণের সহযোগিতা করব। সাকিবের বিষয়টি নিয়ে আমি ক্রিকেট বোর্ডের সঙ্গেও কথা বলেছি। পাশাপাশি আমি অনেক লোকদের সঙ্গেও কথা বলেছি।’

আসন্ন ভারত সফরের দল ঘোষণা হবে আজ মঙ্গলবার অথচ সাকিব আল হাসান থাকবেন কি-না সেটিই এখনও নিশ্চিত করা হয়নি বোর্ড থেকে। এদিকে একটি জাতীয় দৈনিকে সাকিব আল হাসানকে নিয়ে প্রতিবেদন এসেছে, দুই বছর আগে সাকিবকে একটি ম্যাচ পাতানোর প্রস্তাব দেয়া হয় যা সাকিব আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা বাংলাদেশের ক্রিকেট বোর্ডে জানাননি। এটা আইসিসির চোখে অপরাধ। আর এই অপরাধে সাকিবকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ১৮ মাসের নিষেধাজ্ঞা দিতে পারে।