মাশরাফিকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের ক্রিকটারদের ১১ দ ফা দাবিতে ধর্ম ঘট ডেকে ক্রিকেটকে অস্থি তিশীল পরিস্থিতি তৈরি করা ষড় যন্ত্রে র অংশ হিসেবে মনে করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অন্যদিকে ক্রিকেটাররা তাদের সকল কা র্যক্রম ব ন্ধের ঘো ষণা দিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ক্রিকেটারদের মাঝে চলমান সমস্যা সমাধানের জন্য ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে পদক্ষেপ নিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ঘটনার পর মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডাকা হয় মাশরাফিকে।

মাশরাফির কাছ থেকে বর্তমান অবস্থার জেনে তাকে ক্রিকেটারদের মাঠে ফেরার বার্তা দিতে বলেন প্রধানমন্ত্রী। বিসিবির সহ সভাপতি মাহবুবুল আনাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন… ব্যাট হাতে নিজেকে ত্রিদেশীয় সিরিজ এবং আফগানদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরিয়ে রেখেছিলেন তামিম। তবে এর মাঝেই যে ওপেনাররা ব্যার্থ হয়েছেন এই দুই সিরিজেই। ভারতের বিপক্ষে ফিরতে পারেন তামিম।

তামিম জানিয়ে দিলেন, তার জায়গা কেউ নিতে পারলেও মাশরাফির জায়গা কেউ নিতে পারবে না। তিনি বলেন, বাংলাদেশের ক্রিকেটে মাশরাফি ভাইয়ের অনেক ভূমিকা। আমি অবসর নিলে আমার জায়গা হয়তো কেউ নিয়ে নিবে, কিন্তু মাশরাফি ভাইয়ের জায়গা যে কেউই নিতে পারবে না। এই ব্যাপারে আমি অনেকটাই নিশ্চয়তা দিয়ে বলতে পারি।’

ফিটনেস যাচাইয়ের পরীক্ষায় তামিম নজরকাড়া নম্বর পান। জাতীয় দলের নিয়মিত খেলোয়াড়দের যেখানে ১০/১১ তুলতে কষ্ট হয়ে যায় তামিম তোলেন ১২.১। তামিম নিজেও জানান, খেলতে হলে নূন্যতম ফিটনেস সব ক্রিকেটারের থাকা উচিত। বদলে যাওয়া তামিম ফিরবেন আরও দুর্দান্তভাবে এই প্রত্যাশা ভক্তদের।

আরো পড়ুন… কিছুদিন আগে পুত্রসন্তানের বাবা হয়েছেন ক্রিকেটার তাইজুল ইসলাম। প্রথম সন্তানের বাবা হওয়ার আনন্দের আত্মহারা জাতীয় দলের এই তারকা ক্রিকেটার। বাবা হিসেবে দায়িত্ব আরও বেড়ে গেলে জাতীয় দলের এই টেস্ট স্পেশালিস্ট বোলারের। একান্ত সাক্ষাৎকারে নাটোরের এ ক্রিকেটার বলেন, ছেলেকে ক্রিকেটার হিসেবে গড়ে তোলার আগে কুরআনের হাফেজ বানাতে চাই।

তাইজুল বলেন, এখন ওইভাবে চিন্তা করিনি। ক্রিকেটার পরের ব্যাপার। আমি চাইছি যে হয়তোবা হাফেজ যদি করা যায়, আল্লাহ যদি রহম করেন। কুরআনের হাফেজ করার ইচ্ছা আছে আরকি। এটা আমার ইচ্ছা আরকি।