এবার ডোবায় বিচ্ছিন্ন মাথা, দু হাত ও একটি পা

মোঃ জুয়েল রানা, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামের রাজারহাটে নাককাটি বাজারের পাশের ডোবা থেকে অজ্ঞাত ব্যাক্তির দেহ বিচ্ছিন্ন মাথা দুহাত ও একটি পা উদ্ধার হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে রাজারহাটের নাককাটি বাজারের পাশে একটি ডোবা থেকে দেহ বিচ্ছিন্ন এই অঙ্গ প্রত্যাঙ্গ গুলি উদ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানায়, নাককাটি বাজারের পাশের একটি ডোবায় দেহ বিচ্ছিন্ন অঙ্গ প্রত্যাঙ্গগুলি স্থানীয় লোকজন দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে এসব অঙ্গ প্রত্যাঙ্গ উদ্ধার করে। রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃষ্ণ কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত কোন কিছুই বলা যাচ্ছে না। তবে ধারনা করা হচ্ছে, দেহের অঙ্গ প্রত্যাঙ্গগুলি ময়মনসিংহে উদ্ধারকৃত ব্যাক্তির হতে পারে।

আরো পড়ুন… গাজীপুরের শ্রীপুর উপজেলায় সাড়ে চার বছরের এক শিশুকে ধ’র্ষণের অভিযোগে আজিজুল হক নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাতে থানায় মামলা রুজু হওয়ার পর আজ বুধবার তাকে গ্রেপ্তার করা হয়।গতকাল বিকেলে গু’রুতর আ’হত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুর স্বজনদের বরাত দিয়ে শ্রীপুর থানার পুলিশ জানায়, শিশুর মা-বাবা দুজনই স্থানীয় একটি পোশাক কারখানার শ্রমিক। প্রতিদিনের মতো গতাকল সকালে স্বজনদের কাছে শিশুটিকে রেখে কারখানায় যান তার মা-বাবা। দুপুরে বাড়ির উঠানে খেলছিল শিশুটি। ওই সময় শিশুটির চাচা চকলেট কিনে দেওয়ার কথা বলে তাকে কোলে নিয়ে বাইরে যান। ঘণ্টা খানেক পরও ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করেন তারা। ওই সময় শিশুসহ তার চাচারও কোনো হদিস পাওয়া যাচ্ছিল না।

শিশুর বাবা জানান, মেয়েকে খুঁজে পাওয়া যাচ্ছে না শুনে স্ত্রী কারখানা থেকে দুপুরেই বাড়ি ছুটে যান। অনেক খোঁজাখুঁজির পর দুপুর ২টার দিকে পাশের গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশের একটি সেতুর কাছে ঝোপের ভেতর তাদের পাওয়া যায়। ওই সময় বিব’স্ত্র অবস্থায় তার মেয়ের মুখ বাঁধা ছিল। তাদের দেখে তার ছোট ভাই দৌঁড়ে পালিয়ে যান।

শিশুটির বাবা আরও জানান, র’ক্তা’ক্ত অ’জ্ঞান অবস্থায় তার মেয়েকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক সেখান থেকে তাকে (শিশু) গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। মঙ্গলবার বিকেলে তার মেয়ের জ্ঞা’ন ফিরেছে।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) মঞ্জুরুল ইসলাম বলেন, ‘ধ’র্ষণের ঘটনায় মামলা রুজুর পরপরই অভিযুক্তকে গ্রেপ্তার অভিযান শুরু হয়। পরে তাকে উপজেলার বেলতলী গ্রাম থেকে বুধবার দুপুরে গ্রে’প্তার করা হয়।’শিশুটির স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে বলেও পুলিশের এ কর্মকর্তা জানান।