জরায়ু অপারেশন করতে গিয়ে নারীর পা’য়ুপথ কে’টে ফে’ললেন ডাক্তার ।

না’রায়ণগঞ্জে মেডিপ্লাস জেনারেল হাসপাতালের কনসালট্যান্ট গাইনোকোলজিস্ট ও সার্জন ডা. কামরুন নাহারের বি’রুদ্ধে জ’রায়ুর অপারেশন ক’রতে গিয়ে রো’গীর পা’য়ুপথ কে’টে ফে’লার অ’ভিযোগ উ’ঠেছে। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে নবাব সিরাজউদ্দৌলা সড়কের পাশে কালিরবাজারে অ’বস্থিত মেডিপ্লাস মেডিকেল সার্ভিসেস অ্যান্ড জেনারেল হাসপাতালে এ ঘ’টনা ঘ’টে। ভু’ক্তভো’গী রো’গী ডালিয়া বেগম (৪০) বন্দর উপজেলার লেজার্স এলাকার মঞ্জুরুল ইসলামের স্ত্রী।

রোগীর মা নূরজাত বেগম বলেন, কিছুদিন আগে জ’রায়ুর স’মস্যা নিয়ে ডা. কামরুন নাহারের কাছে আসি। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে তিনি রো’গীর জ’রায়ুতে সমস্যা আছে জানিয়ে অ’পারেশন করতে বলেন। ৩০ হাজার টাকার বিনিময়ে অ’পারেশন করতে রাজি হন তিনি। শনিবার সকাল ৯টায় হাসপাতালে আ’সতে বললে আমরা যথা সময়ে চলে আসি। পরে দেড়টার দিকে অপারেশন শুরু হয়। কিন্তু কয়েক ঘ’ণ্টা চলে গেলেও অ’পারেশন শেষ হয় না। রো’গীর কী অ’বস্থা সে বিষয়েও কিছু বলেন না।

বার বার প্রে’সক্রিপ’শন দিয়ে বিভিন্ন ও’ষুধ আ’নতে বলেন। কয়েকবার ওষুধ আনার পর ফার্মেসির লোকেরা বলে যে আপনারা তো জ’রায়ুর অ’পারেশন করতে এসেছেন, এই ওষুধ তো পা’য়ুপথের জন্য। এগুলো দিয়ে কী করবেন? তখন আমাদের সন্দেহ হলে আমরা চিৎকার শুরু করি। এরপর তারা ভুল চিকিৎসার কথা স্বী’কার করেন। পরে অপর এক ডাক্তারকে এনে অ’পারেশন করান।

ডাক্তার এসএম ইফতেখার উদ্দীন সাগর বলেন, আমি অন্য একটি রো’গী দেখার জন্য এখানে এসেছিলাম। এখানে এসে এই ঘ’টনা শুনতে পারি। পরে আমাকে ওই রো’গীর পা’য়ুপথে অ’পারেশনের কথা বললে আমি করে দেই। আমি এর বেশি কিছু জানি না। মেডিপ্লাস জেনারেল হাসপাতালের ম্যানেজার বলেন, এই রো’গী ডাক্তার কামরুন নাহারের। তিনিই এখানে পাঠিয়েছেন।

অ’পারেশনের সময় ডা. কামরুন নাহার আমাকে বলেন যে একটা ক্রিটিক্যাল স’মস্যা হয়েছে, একজন সার্জন ডাকতে হবে। আমরা একজনকে ডাকি। অ’পারেশনের সময় ম’লদ্বা’র কে’টে ফে’লেছেন বলে রো’গীর স্বজনদের বলে গেছেন ওই ডাক্তার। এখন ঠিক হতে একমাস সময় লাগবে। তবে এই ঘ’টনার পর বেশ ক’য়েকবার ফোন করে বলার পরও ডা. কামরুন নাহার রো’গীর কোনো খোঁজ নিতে আ’সেননি।

নারায়ণগঞ্জ সদর মডেল থা’নার এসআই রিপন আলি খান বলেন, ভুল চিকিৎসার খ’বর পেয়ে এখানে এসেছি। খোঁ’জ-খ’বর নিচ্ছি। তবে এখনও কেউ কো’নো অ’ভিযোগ করেনি। অ’ভিযোগ পেলে আইন অনুযায়ী য’থাযথ ব্য’বস্থা গ্রহণ করা হবে।