চাকরি গাঁজা সেবন, বেতন ১৪ লাখ ।

এমন কোনো সংস্থা আছে যে, শুয়ে শুয়ে গাঁজা সেবনের জন্য চাকরি দেবে? তাদের বেতন আবার লাখের উপরে! বিশ্বাস না হওয়ারই কথা। সম্প্রতি এমন এক চাকরির বিজ্ঞাপন দিয়েছে মার্কিন মহাকাশ সংস্থা নাসা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাসা এমন মানুষ খুঁজছে ‌যারা টানা ৭০ দিন গাঁজা টানতে টানতে শুয়ে থাকতে রাজি। তবে তাদের এই সময়টুকুর জন্য দেয়া হবে, ১৮ হাজার মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় সোয়া ১৪ লাখ টাকা। ‌তবে শুয়ে শুয়ে বই পড়তে, স্কাইপে ভিডিও চ্যাট করতে বা গেম খেলতে পারবেন ওই ব্যক্তি। তার সঙ্গে লাগাতার টানতে হবে বিভিন্ন প্রকার গাঁজা।

নাসা আরো জানাচ্ছে, দীর্ঘ মহাকাশ‌যাত্রায় মানুষের দেহে কী প্রতিক্রিয়া হচ্ছে তা জানতে চায় তারা। সঙ্গে সেই সময় গাঁজার কী ভূমিকা হতে পারে তাও খতিয়ে দেখা হচ্ছে। এদিকে পৃথিবী থেকে মঙ্গলগ্রহে কোনো ‌যান পাঠাতে ৯ মাস সময় লাগে। তাই ধারণা করা হচ্ছে, নাসার এমন গবেষণা মঙ্গল অভি‌যানের প্রস্তুতি।

এমন কোনো সংস্থা আছে যে, শুয়ে শুয়ে গাঁজা সেবনের জন্য চাকরি দেবে? তাদের বেতন আবার লাখের উপরে! বিশ্বা’স না হওয়ারই কথা। সম্প্রতি এমন এক চাকরির বিজ্ঞাপন দিয়েছে মা’র্কিন মহাকাশ সংস্থা নাসা।

বি’জ্ঞপ্তিতে বলা হয়েছে, নাসা এমন মানুষ খুঁজছে ‌যারা টানা ৭০ দিন গাঁজা টানতে টানতে শুয়ে থাকতে রাজি। তবে তাদের এই সময়টুকুর জন্য দেয়া হবে, ১৮ হাজার মা’র্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় সোয়া ১৪ লাখ টাকা। ‌

তবে শুয়ে শুয়ে বই পড়তে, স্কাইপে ভিডিও চ্যাট করতে বা গেম খেলতে পারবেন ওই ব্যক্তি। তার সঙ্গে লাগাতার টানতে হবে বিভিন্ন প্রকার গাঁজা। নাসা আরো জানাচ্ছে, দীর্ঘ মহাকাশ‌যাত্রায় মানুষের দেহে কী’ প্রতিক্রিয়া হচ্ছে তা জানতে চায় তারা। সঙ্গে সেই সময় গাঁজার কী’ ভূমিকা হতে পারে তাও খতিয়ে দেখা হচ্ছে। এদিকে পৃথিবী থেকে মঙ্গলগ্রহে কোনো ‌যান পাঠাতে ৯ মাস সময় লাগে। তাই ধারণা করা হচ্ছে, নাসার এমন গবেষণা মঙ্গল অ’ভি‌যানের প্রস্তুতি।