শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে এইমাত্র যে সিদ্ধান্ত জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকে সি'দ্ধান্ত নেওয়া হয়েছে যে, আপাতত স্কুল, কলেজ বা অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগু'লো খোলা হবে না। আজ শনিবার সকালে গনভবনে অনুষ্ঠিত বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, বিদায়ী স্বাস্থ্য সচিব আসাদুল ইসলাম, আইইডিসিআর-এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, করো'না মোকাবেলায় কারিগরি কমিটির সভাপতি অধ্যাপক ডা. শহিদুল্লাহ, ডা. মাহমুদুল হাসান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবং ইউজিসির অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ডা. আহমেদ আল কায়কাউস এবং প্রধানমন্ত্রীর সচিব তোফাজ্জেল হোসেনসহ আরো কয়েকজন উপস্থিত ছিলেন।

এই বৈঠকে আগামী ১৫ দিন সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। স্বাস্থ্যবিধি যেন মানা হয়, মানুষ যেন নিজের সুরক্ষা নিজে করতে পারে, সে ব্যাপারে সচেতনতা তৈরির উদ্যোগ নেওয়া হয়। এরপর আলোচনা করে পরবর্তী পদ'ক্ষেপ গ্রহণ করা হবে বলে বৈঠকে সি'দ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আপাতত স্কুল ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না। আপাতত দেখা হবে।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। বরং তিনি ই-লার্নিং এবং অনলাইন স্কুলিং এর উপর গু'রুত্বারোপ করেন। এছাড়াও প্রধানমন্ত্রী মধ্যবিত্ত যারা কর্মহীন হয়ে পড়েছেন, যারা কোথাও হাত পাততে পারছেন না, তাদের জন্য সরকার উদ্যোগ নিচ্ছে বলেও বৈঠকে জানান।