মালয়েশিয়ায় অ’বৈধ প্রবাসীদের আ’টক চলছে ।

মালয়েশিয়ায় চল’মান ল’কডা’উনেও বাংলাদেশি, মায়ানমা'রের রোহি’''ঙ্গা সহ বিভিন্ন দেশের নাগরিকসহ ১১৩ জন অ’বৈধ অ'ভিবা’সীকে আ’টক করেছে দেশটির ইমিগ্রে'শন বিভা’গ।১৫ ই মে সকাল ৯ টার সময় রাজধানী কুয়ালালামপুরে প্রবাসী অধ্যু’ষিত সেলায়াং বারু এলাকায় অ’ভিবা’সন বিরো’ধী অ’ভিযান চা’লিয়ে এদের গ্রে'’ফতার করা হয়েছে।

মালয়েশিয়া ইমিগ্রে'শন বিভা’গের এক সংবাদ বি’জ্ঞ'প্তিতে এই তথ্য নিশ্চি’ত করেছে।সংবাদ বিজ্ঞ’'প্তিতে আরো জানায়, এদের কে সেলা''ঙ্গর সেলায়াং পাইকারি মা'র্কে'টে বৈধ ডকুমেন্টস ছাড়া কাজ করার অ’পরাধে তাদের গ্রে'’ফতার করা হয়েছে। এর মধ্যে নারী, শিশু ও পুরুষ রয়েছে।

আ’টককৃ’তরা হলেন, বাংলাদেশের ৬ জন, মায়ানমা'রে রোহি''ঙ্গা ২২ জন, ইন্দোনেশিয়ার ৬৩ জন, ভারতের ১৯ জন, পাকিস্তানের ২ জন এবং নেপালের ১ জন। এদের মধ্যে ৬৬ জন পুরুষ, ৩৬ জন নারী ও ১১ জন শিশু রয়েছে।

অ'ভিবা’সন বিভা’গের বিজ্ঞ’'প্তিতে বলা হয়, সেলায়াং এলাকাটিতে মায়ানমা'রের রোহি’''ঙ্গা জাতিগো’ষ্টি বেশি বসবাস করে যাদেরকে জাতিসং’ঘ কর্তৃক ইউএনসিএইচআর (শরনার্থী) কার্ডধা’রী হিসা’বে আছে যাদের কোন কাজ করার অনুম’তি নেই মালয়েশিয়াতে।

“আট'’ক ১১৩ জন কোন বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিটের তথ্য প্রমান দেখাতে পারেনি। তাদের সবাইকে দেশটির অ’ভিবা’সন আইন ১৯৫৯, ১৯৬৩ এবং পাসপোর্ট আইন ১৯৬৬ ধা’রা লং’গন ক’রার অ’পরাধে আ'দালতে বি’চারের পর কালো তালি’কাভু’ক্ত করে নিজ নিজ দেশে ফে’রত পাঠানো হবে।”