সৌদি আরবে এই প্রথম যা ঘটলো!

সৌদি আরবে এই প্রথম যা ঘটলো! সৌদি আরবে এই প্রথম যা ঘটলো! সৌদি আরবে ক’রো'নায় প্রথম স্বাস্থ্যক’র্মী নি’'হত হয়েছেন। তাঁর নাম খালেদ আল-হসাইনি। তিনি মক্কায় আমির খালেদ আল-ফায়সাল হা’সপাতালে একজন পুরুষ নার্স হিসাবে ক’র্মর'’ত ছিলেন। সৌদি আরবে ক’রো'নায় প্রথম স্বাস্থ্যক’র্মী নিহ’ত !তাঁর মৃ'’ত্যুতে শো’ক জানিয়েছেন সৌদি বাদশা কিং সালমান, প্রিন্স খালিদ আল ফয়সাল ও তাঁর ডেপুটি প্রিন্স বদর বিন সুলতান। তাঁরা মৃ'’তের আ’ত্মা'র মাগফিরাত কা’মনা করেন।

ইতিমধ্যেই এই জাতীয় বী’র খালেদ আল-হসাইনিকে জাতীয় বী’র হিসাবে ঘো’ষণা করা হয়েছে।৪৩ বছর বয়সী আল-হসাইনি ১৫ বছর আগে নার্সিং পেশায় তাঁর ক্যা’রিয়ার শুরু করেন।ক্যা’রিয়ারের শুরুতে তিনি বেশ কিছু প্রাইভেট হাসপাতালে কাজ করেছিলেন। অবশে’ষে তিনি মক্কার কিং আবদুল আজিজ হা’সপাতালে পা’কাপা’কি ভাবে থিতু হন।

আল-হুসাইনির ভাই জানিয়েছেন তাঁর ভাই নার্সিং পেশার প্রতি শুরু থেকেই চ’রম নি’বেদিত প্রাণ ছিলেন।সৌদি আরবে ক’রো'নাভাই’রাসের ভ’য়ংক’রতম প্রা’দু’র্ভাবের একদ’ম শুরু থেকেই তিনি করো’নাভাই’রাসের সাথে ল’ড়াইয়ে ছিলেন অবি’চল যো’'দ্ধা, নিবে’দিত প্রাণ সৈনিক।

গতকাল বিকালে ( ১৭ মা'র্চ) শ’হীদ সমাধিক্ষে’ত্র বলে পরি’চিত মক্কার আল মুকাররামা'হতে আল-হুসাইনিকে তাঁর পরিবার দা’ফন করে।ঐ দিকে সমগ্র সৌদি আরবে করো’নাভাইরা’সে মৃ'’ত ও আ’ক্রা'ন্তের সংখ্যা পা’গলা ঘোড়ার মত লা’গামহী’ন ভাবে বে’ড়েই চলেছে।

সৌদি আরবে গতাল রবিবার (১৭ মে) মোট ২৭৩৬ জন নতুন ক’রো'না রো’গী শ’নাক্ত হয়েছে।সেই সাথে একই দিনে আরো ১০ জন মানুষ নি’'হত হবার সংবাদ পাওয়া গিয়েছে।সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ক’রো'নায় আ’ক্রা'ন্তদের অ’ধি’কাংশই প্রবাসী। !