কুমিল্লা ও ভোলার ২ এমপি ক্যাসিনো কান্ডে জড়িত ।

ক্যাসিনো কাণ্ডের জের ধরে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী ও তাদের স্বজনদের অ’বৈধ সম্পদের অনুসন্ধানে মাঠে নেমেছে দু’র্নীতি দমন কমিশন।অভিযুক্তদের মধ্যে রয়েছে দুজন সংসদ সদস্যের নাম। দুদক কমিশনার মোজাম্মেল হক খান বলছেন, দু’র্নীতির তথ্য-প্রমাণ পেলেই ব্যবস্থা নেয়া হবে, এক্ষেত্রে কোনো দল-মত দেখা হবে না।

ক্যাসিনোসহ আইন-শৃঙ্খলা বাহিনীর নানা অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরুর পর পরই সামনে আসে এর সঙ্গে জড়িত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীর নাম।এ অবস্থায় অভিযুক্তদের বিষয়ে তথ্য সংগ্রহ শুরু করে দুদক। করণীয় ঠিক করতে সেগুনবাগিচার কার্যালয়ে সব উপপরিচালক, পরিচালক, মহাপরিচালক ও সচিবকে নিয়ে হয়েছে দুদকের বৈঠক।

এসময় দেয়া হয় ভোলা ও কুমিল্লার দুই সংসদ সদস্য, একাধিক যুবলীগ নেতাসহ ক্ষমতাসীন দলের শতাধিক নেতাকর্মীর অ’বৈধ সম্পদ অনুসন্ধানের দিক-নির্দেশনা।তবে আওয়ামী লীগের বেশ কজন দুর্নীতিবাজ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানালেও, কোনো ব্যক্তি বিশেষের নাম বলতে রাজি হননি দুদক কমিশনার মোজাম্মেল হক খান।

ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানে নাম আসেনি, এমন কিছু দুর্নীতিবাজ ব্যক্তির তথ্য-প্রমাণও সংগ্রহ করছে দুদক। আদালতে উপস্থাপনযোগ্য তথ্য পেলেই নেয়া হবে আইনি ব্যবস্থা।দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কথা বিবেচনায় রেখেই কাজ চলছে বলেও জানিয়েছে দুদক। তথ্যসূত্রঃ ইনডিপেন্ডেন্ট টিভি অনলাইন।

আরো পড়ুন… ‘আ’গুন’ ছবির মাধ্যমে শাকিব খানের বিপরীতে প্রথমবার বড়পর্দায় কাজ করার কথা জাহারা মিতুর। এর আগে ৪০ টিরও বেশি নাটক আর মিউজিক ভিডিওতে দেখা গেছে চট্টগ্রামের মেয়ে মিতুকে। ‘দ্য রিপাবলিক’ ও ‘বিবাহ হবে’ ধারাবাহিক দুটির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এর আগে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়ে বদলে যায় তার জীবন।আর এই আগুন ছবির প্রযোজক এনামুল আরমান।

ক্যাসিনো কারবারের ‘নিউক্লিয়াস’ হিসেবে পরিচিত মহানগর যুবলীগের দাপুটে এ নেতা ক্যাসিনো থেকে চাঁদা আদায়ের কাজটি নিজ হাতেই করতেন। সেখান থেকে অর্জন করেছেন কোটি কোটি টাকা। তাকে ক্যাসিনো ‘গুরু’ও বলা হয়। গত ঈদুল আযহায় মুক্তি পাওয়া শাকিব খান ও বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ সিনেমাটির প্রযোজক আরমান। এটি আরমানের প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম ফিল্ম।

এরপর শাকিব খানের বিপরীতে নবাগত জাহারা মিতুকে নিয়ে ‘আ’গুন’ নামের দ্বিতীয় ফিল্মের কাজও শুরু হয় আরমানের প্রযোজনায়।বেশ ঘটা করে সম্প্রতি রাজধানীর হোটেল সোনারগাঁও-এর বলরুমে ছবিটির মহরত হয়ে গেল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট ও সহসভাপতি এনামুল আরমান।

বর্তমানে ক্যাসিনো কাণ্ডে তিনি রয়েছেন গোয়েন্দা নজরদারিতে। তাই ‘আ’গুন’ ছবির অর্থের যোগান নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। চলচ্চিত্রপাড়ায় ঘুরেফিরে আসছে এই ছবি ও দেশবাংলা মাল্টিমিডিয়ার ভবিষ্যতের কথা। আদৌ কী আর থাকবে দেশবাংলা? শেষ হবে কী ‘আ’গুন’ ছবির শুটিং?আর এই অনিশ্চয়তায় ঝুলে গেলো মিতুর রূপালী পর্দায় অভিষেকের তারিখ। চলচ্চিত্রে ক্যারিয়ার গড়ার শুরুতেই এমন হোঁচটে মিতু ভেঙে পড়বেন এটাই স্বাভাবিক। এ বিষয়ে চেষ্টা করেও মিতুর সাথে যোগাযোগ করা যায়নি। যদিও পরিচালক বদিউল আলম খোকন বলেন, ‘আগামীকাল ২৭ সেপ্টেম্বর, শুক্রবার থেকে কক্সবাজারে শুরু হবে ছবিটির শুটিং। সেখানে অংশ নেবেন ছবির নায়ক-নায়িকা শাকিব ও জাহারা মিতু। পরিকল্পনা মাফিকই কাজ এগিয়ে চলেছে ‘আ’গুন’ ছবির।’