বিপ’দ যত বড় হোক না কেন, আল্লাহর রহমত তার থেকে অনেক বড়: কাবার ইমাম

দিনদিন ক’রো'না ভাই’রাসে মৃ'’তের সংখ্যা বে’ড়েই চলছে। সারাবিশ্বে এখন পর্যন্ত এই ভাই’রাসে মৃ'’ত্যু হয়েছে ৮ হাজার মানুষের।এরইমধ্যে আ’ক্রা'’ন্তের সংখ্যা ২ লাখ ছা’ড়িয়েছে। এছাড়া চি’কিৎসা শে’ষে সুস্থ হয়ে বাড়ি ফি’রেছে ৬৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে এই ভাই’রাসে বাংলাদেশে একজনের মৃ'’ত্যু হয়েছে।

আ’ক্রা'’ন্ত হয়েছে ১৮ জন। এমতাব’স্তায়, মসজিদে হা’রাম ও মসজিদে নববির প্রধান ইমাম শায়খ ড. আব্দুর রহমান সুদাইসি দিন দিন কাবা শরিফ ও মসজিদে নববি মুসল্লিহীন হয়ে যাওয়ায় আ’গেবপ্রব’ণ হয়ে প’ড়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তার আবেগমা’খা প্র’র্থণা সবার হৃদয়কে না’ড়া দিয়েছে।

সামাজিক যোগাযোগ টুইটারে তিনি উল্লে’খ করেন- – হে আল্লাহ! আপনার ঘর থেকে আমা'দের বি’চ্ছিন'্ন করবেন না। – হে আল্লাহ! আমা'দের পা’পের কা’রণে পবিত্র মসজিদের নামাজের জামাআত থেকে বঞ্চি’ত করবেন না।

– হে আল্লাহ! আপনার কাছে আমা'দের আবার ফি’রিয়ে নিন। – হে আল্লাহ! আমা'দের তাওবা কবুল করুন। – হে আল্লাহ! আমা'দের এবং মুসলিম উম্মাহকে সব ধরণের ম’হা'মা’রি ও দূ’রারো’গ্য ব্যা’ধি থেকে হেফা’জত করুন।

কাবা শরিফের প্রধান ইমাম শায়খ আব্দুর রহমান আস-সুদাইসির আবেগঘ’ন এ আ’হ্বানগু'লো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এভাবেই ওঠে এসেছে।আল্লাহর কাছে তিনি আরও আ’হ্বান করেন- – হে আল্লাহ! মুসিবত দিন দিন কঠি’ন থেকে ক’ঠিন হচ্ছে। চারদিক অ’ন্ধকার হয়ে আসছে।

তুমি ছা’ড়া আমা'দের ফরিয়াদ শোনার আর কেউ নেই হে আল্লাহ!, তুমি ছা’ড়া আর কে আছে? হে আল্লাহ! যার কাছে আমর'া সাহায্য চাইবো। – হে আল্লাহ! আমা'দের এ অ’বস্থার উপর দয়া ক’রুন।আমা'দের অক্ষ’মতাগু'লো দূর করে আমা'দের ক্ষ’মা করুন। হে আল্লাহ! তুমিই আমা'দের অ'ভিভাবক।