এমপি পাপুলকে নিয়ে যে নির্দেশ দিলো কুয়েতের আদালত

কুয়েতে গ্রে'’ফতার লক্ষ্মীপুর-২ আসনের আলোচিত সংসদ সদস্য শ’হীদুল ইসলাম পাপুলকে ২১ দিন কুয়েতের কেন্দ্রীয় কারা'গারে রাখার নির্দেশ দিয়েছেন দেশটির আ'দালাত। বুধবার (২৪ জুন) তাকে কেন্দ্রীয় কারা'গারে পাঠানো হয় বলে জানিয়েছে সংবাদ মাধ্যম আরব টাইমস। দেশটির অ্যাটর্নি জেনারেল পাপুলকে ২১ দিনের আট'কের সি'দ্ধান্ত নিয়েছেন।

এমপি পাপুলের পাশাপাশি মা'মলায় অন্য আ'সামিদেরও আট'কাদেশ অব্যা'হত রাখার সি'দ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পাপুলের স''ঙ্গে ঘু'ষ লেনদেনে জড়িত কুয়েতি কোম্পানির মালিককে দুই হাজার দিনার অর্থ দ'ণ্ডে জামিনে মুক্তির সি'দ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্র জানায়, কাজী শ’হীদ ইসলামের বিরু'দ্ধে মানবপাচার, অতিরিক্ত ভিসা নবায়ন ফি আ'দায়, কুয়েতের সরকারি কর্মকর্তাদের ঘু'ষ দেওয়াসহ বিভিন্ন অ'ভিযোগ ত'দন্ত করছে কুয়েত ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট- সিআইডি।

তার বিরু'দ্ধে ১১ জন বাংলাদেশি সাক্ষীও দিয়েছেন। এছাড়া পাপুলের বেশ কয়েকটি ব্যাংকের চেকবই জব্দ করেছে সিআইডি। একই স''ঙ্গে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা তার বিরু'দ্ধে মা'মলা করেছেন। এই মা'মলার পরবর্তী শুনানি নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জুলাই। সে কারণে আগামী ৬ জুলাই পর্যন্ত তাকে আট'কই থাকতে হবে।