দুঃসংবাদঃ বিশেষ ফ্লাইটে ইতালি যাওয়া বাংলাদেশির শরীরে করোনা শনাক্ত,অতঃপর যা ঘটলো…

বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি ফেরা এক যাত্রীর শরীরে করো’নাভাইরাস শনাক্ত হয়েছে। সামাজিক নিরাপত্তার কারণে আ’ক্রা'’ন্ত ওই যাত্রীর নাম ও ঠিকানা প্রকাশ করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে আ’ক্রা'’ন্ত ওই নাগরিক বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন তারা। জানা যায়, ১২ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চার্টার্ড বিমানের প্রথম বিশেষ ফ্লাইটে আ’ক্রা'’ন্ত ওই যাত্রী ঢাকা থেকে ইতালির রোমে ফিরেছেন বলে জানিয়েছে দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ।

“পরে স্থানীয় প্রশাসনের নির্দেশে দুই স’'প্তাহের হোমকোয়ারেন্টাইনে থাকা অবস্থায় জ্বর ও শ্বা’সকষ্ট অনুভব করলে হাসপাতালের জরুরী নাম্বারে ফোন দিলে এ্যাম্বুলেন্স এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। পরে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে করো’না ভাইরাস শনাক্ত হয়।”

বর্তমানে আ’ক্রা'’ন্ত ওই বাংলাদেশি দেশটির রাজধানী রোমের একটি পলিক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। উল্লেখ্য, করো’নার কারণে বাংলাদেশে আট'’কে পরা যাত্রীদের কথা চিন্তা করে ঢাকা থেকে রোমে বিশেষ ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১২ জুন চার্টার্ড বিমানের প্রথম ফ্লাইটে ২৬৫ জন যাত্রী ঢাকা থেকে রোমের ফিউমিচিনো বিমানবন্দরে এসে পৌঁছান।