করোনা ভাইরাসকে বুড়ো আঙুল দেখালেন সারা আলি খান!

লাভ আজকাল পার্ট টু-এর মুক্তির পর শেষ করেছেন কুলি নম্বর ওয়ানের শ্যুটিং। গোবিন্দা এবং কারিশ্মা কাপুর অভিনীত আইকনিক সিনেমার রিমেকে কেমন অভিনয় করবেন সারা, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়।সবরকমের জল্পনার মাঝেই বরুণ ধাওয়ানের সঙ্গে কুলি নম্বর ওয়ানের শ্যুটিং শেষ করেছেন সাইফ আলি খান এবং অমৃতা সিংয়ের মেয়ে। এবার কুলি নম্বর ওয়ানের পর আতরঙ্গি রে নিয়ে ব্যস্ত সারা।

তবে, সারা এখন করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে বেনারসের ঘিঞ্জিতে পুজো নিয়ে ব্যস্ত। ভারতের জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আতরঙ্গি রে-তে সারা আলি খানের বিপরীতে অভিনয় করছেন অক্ষয় কুমার এবং ধনুশ। সম্প্রতি এই সিনেমার প্রথম পোস্টার প্রকাশ্যেও এসে গিয়েছে। আতরঙ্গি রে-এর পোস্টারে ধনুশ, অক্ষয়ের সঙ্গে দেখা যায় সারা আলি খান।আতরঙ্গি রে-এর শুটিং বর্তমানে বেনারসে শুরু করা হবে বলে খবর।

ফলে এই সিনেমায় পরবর্তী পর্যায়ের শ্যুটিংয়ের জন্য বর্তমানে যোগীর রাজ্যে হাজির হয়েছেন সারা। মেয়ের সঙ্গে বেনারসে হাজির অমৃতা সিংও।করোনা আতঙ্কের মাঝেই বেনারসে গঙ্গার পাড়ে আরতি করতে দেখা যায় অমৃতা সিং এবং সারাকে। বেনারসে হাজির হয়ে সেখানে গঙ্গা আরতি করতে দেখা যায় সাইফ আলি খানের প্রাক্তন স্ত্রী এবং মেয়েকে। করোনা আতঙ্কের মাঝেই বেনারসে পুজো পাঠ করে গঙ্গা আরতি করার সারার সেই ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে বিভিন্ন সোশ্যাল সাইটে।

শুধু তাই নয়, গঙ্গা আরতির পর বেনারসের রাস্তায় খোলামেলা ঘুরে বেড়াতেও দেখা যায় সারাকে। লাল রঙের সালওয়ার কামিজ পরেই বেনারসের রাস্তায় ঘুরতে শুরু করেন বলিউড অভিনেত্রী। সেই সঙ্গে খোলা রাস্তার এক কোণে বসে সারা এবং অমৃতার মন্দিরের আরতি দেখার ছবি প্রকাশ্যে আসে।প্রসঙ্গত, বেনারসের রাস্তায় ঘুরতে গিয়ে সারার হাতে মাঝে মধ্যেই কালো রঙের একটি মাস্ক চোখে পড়ে।

অর্থ্যাৎ করোনা ভাইরাসের আতঙ্কে সারা মাস্ক সঙ্গে নিয়ে ঘুরছেন বলে অনেকে মন্তব্য করতে শুরু করেন। কিন্তু সারার হাতে মাস্ক চোখে পড়লেও, তা পরতে দেখা যায়নি অভিনেত্রী। ফলে বেনারসের রাস্তায় ঘুরতে গিয়ে মাস্ক পরেই সারার সামনে আসা উচিত বলে নেটিজেনদের অনেকে তাকে পরামর্শ দিতে শুরু করেন। করোনাভাইরাস: এবার কপাল পুড়ল দেবের>>>

করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ২৮৫ জনের। বিভিন্ন দেশে দেড় লক্ষ মানুষ এ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। এদিকে, এই ভাইরাসে ভারতে ইতিমধ্যে ২ জনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্কে বিনোদন জগতেও বিরাট প্রভাব ফেলেছে। এবার করোনার প্রভাব পড়লো কলকাতার জনপ্রিয় নায়ক দেব অভিনীত প্রথম ঢাকার সিনেমা ‘কমান্ডো’তে। ভাইরাসের আ’তঙ্কে এবার থাইল্যান্ডে শুটিং বাতিল হলো কলকাতার নায়ক দেবের। ২২ মার্চ ‘কমান্ডো’ ছবির শুটের জন্য ঢাকায় আসার কথা ছিল দেবের। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেব জানান, আমি বাংলাদেশ যাচ্ছি না।

করোনার জন্য আপাতত আমার ভ্রমণ বন্ধ। এই প্রা’ণঘাতী ভাইরাস আমার শুটিং প্ল্যান নষ্ট করে দিচ্ছে। মে মাসে আমার ‘হবুচন্দ্র রাজা গোবুচন্দ্র মন্ত্রী’ আসছে, ‘টনিক’ আসছে। এখন থেকেই ভাবছি কী করব? মু্ক্তির দিন কি পেছাতে হবে? বুঝতে পারছি না। আরও পড়ুনঃবর্তমানে যে কয়জন ক্রিকেটার বাংলাদেশের জার্সি গায়ে নিয়মিত পারফর্ম করে চলেছেন তাঁর মধ্যে তামিম ইকবাল অন্যতম।

কদিন আগেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন তামিম ইকবাল।মাশরাফির স্থলাভিষিক্ত হয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল। মাশরাফি বাংলাদেশকে যে উচ্চতায় নিয়ে গিয়েছেন, নতুন অধিনায়ক তামিম এরচেয়েও ভালো অবস্থানে বাংলাদেশকে নিয়ে যেতে চাইবেন, এটাই স্বাভাবিক। আপাতত তামিমের লক্ষ্য বাংলাদেশকে র‌্যাংকিংয়ে সেরা তিনে উঠিয়ে নিয়ে আসা। কাজটা কঠিন হবে ঠিকই।

তবে তামিম জানেন যে তাঁকে কি করতে হবে।শনিবার (১৪ মার্চ) ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর আগের দিন নিজ ক্লাব দল প্রাইম ব্যাংকের অনুশীলনে এসে মিডিয়ার মুখোমুখি হয়ে তামিম বলেন, ‘স্রেফ বলার জন্য বলতে চাই না, আমরা যদি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিন নম্বরে যেতে চাই, তাহলে কষ্ট করে ঘাম ঝরিয়েই যেতে হবে। হুট করে নয়। একটা দীর্ঘমেয়াদি পরিকল্পনা এবং কঠোর পরিশ্রম করেই যেতে হবে।’

করোনা ভা’ইরাস কাল হলো সৃজিত-মিথিলার জন্য>>> আপাতত সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে ভারতে আসা সম্ভব হচ্ছে না তার সদ্য বিবাহিতা স্ত্রী মিথিলার। তাই হয়ত কিছুটা মন খারাপ সৃজিত পত্নীর। সোশ্যাল মিডিয়ায় তাই ‘বীরজারা’ ছবির কিছু গানের কলি আওড়েছেন রাফিয়াত রশিদ।মিথিলা তার নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, দীর্ঘদিন পর যখন সৃজিত মুখোপাধ্য়ায়ের সঙ্গে তার দেখা করার কথা,

তখন বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা। পরে ‘তেরে লিয়ে হম হ্যায় জিয়ে হোঁট কো সিয়ে’।

সম্প্রতি, Zee ২৪ ঘণ্টা ডট কম-কে দেওয়া সাক্ষাৎকারে মিথিলাকে ভারতীয় নাগরিকত্ব নেবেন কিনা প্রশ্ন করা হয়। উত্তরে মিথিলা জানিয়েছিলেন, এইসব অনেক জটিল বিষয়।

তাই এসব নিয়ে পরে ভাববেন, আপাতত ঠিকঠাক ভিসা পেলেই হবে। মিথিলার দেওয়া সাক্ষাৎকারটিও বৃহস্পতিবারই প্রকাশিত হয়। আর এরই মাঝে করোনা-র কারণে ভারতে আসার সমস্ত ভিসা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে। তার দেওয়া সাক্ষাৎকারটিও মিথিলা নিজের পেজে শেয়ার করেছেন এবং মজা করে লিখেছেন, ‘শুধুমাত্র করোনাই এখন সিদ্ধান্ত নিতে পারে’।


তবে মিথিলার ভিসা বাতিল করার খবরের পোস্টের নিচে কমেন্টেও করেছেন অনেকে। কেউ লিখেছেন ‘শ্বশুরবাড়ি যাবে কীভাবে?’, কেউ আবার তাকে আশ্বস্ত করেছেন ‘তুমি না যেতে পারো, ভাইয়া এখানে চলে আসবে।’ কেউ আবার মিথিলার দুঃখে সহমর্মী হয়েছেন।


প্রসঙ্গত, কলকাতায় বিয়ের রিসেপশন পার্টির পর মিথিলা আপাতত নিজের দেশে ফিরে গিয়ে কাজে যোগ দিয়েছেন। অন্যদিকে সৃজিত মুখোপাধ্যায় তার আগামী ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর শ্যুটিংয়ে আফ্রিকা গিয়েছেন।