শাহরুখ খানের সঙ্গে এক সিনেমায় আরিফিন শুভ!

পরিচালক আনন্দ এল রাইয়ের সিনেমা ‘জিরো’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার পর শাহরুখকে আর বড় পর্দায় দেখা যায়নি, যা নিয়ে কিং খানের ভক্তদের মধ্যে বেশ অসন্তোষ চোখে পড়তে শুরু করে। শাহরুখ খানকে আবার কবে বড় পর্দায় দেখা যাবে তা নিয়েও প্রশ্ন উঠছে। শোনা যাচ্ছে শিগগিরই নতুন সিনেমা নিয়ে হাজির হবেন তিনি।সেই ছবিতে অভিনয় করতে দেখা যাবে বাংলাদেশের অভিনেতা আরিফিন শুভকে!

বেশ চমক জাগানিয়া এমন খবরই উড়ে বেড়াচ্ছে চলচ্চিত্রপাড়ায়। চমকের শুরুটা শাহরুখ খানের ইনস্টাগ্রামে। সেখানে শাহরুখ খানের পোস্ট করা একটি ছবির নিচে এক ভারতীয় ভক্ত বলেন, ‘স্যার দয়া করে বড় পর্দায় ফিরে আসুন। আপনাকে মিস করছি খুব।’ সেই ভক্তকে জবাব দিলেন আরিফিন শুভ। তিনি বলেন, ‘আর মাত্র দুই মাস।’ শাহরুখ ভক্তকে শুভ’র জবাব দেয়ার পর থেকেই বিষয়টি গুঞ্জনের ডালপালা মেলেছে বাংলাদেশে।

শুভ’র ভক্তরাও বেশ নড়েচড়ে বসেছেন। অনেকেই প্রশ্ন করছেন, শাহরুখের নতুন সিনেমার খবর যেখানে ভারতীয় গণমাধ্যম দিতে পারছে না সেখানে অন্য একটি দেশের নায়ক হয়ে শুভ কী করে দিলেন? তাহলে কি তিনি শাহরুখের প্রত্যাবর্তনের সেই সিনেমার সঙ্গে সম্পৃক্ত? হয়তো এ কারণেই নিশ্চিত হয়ে শাহরুখের প্রত্যাবর্তনের খবরটি তিনি দিতে পারলেন। পাশাপাশি শুভ’র একটি ঘনিষ্ঠ সূত্রও দাবি করছে,

শাহরুখ খানের সঙ্গে পর্দা ভাগাভাগি করবেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেতা আরিফিন শুভ। এ নিয়ে গুঞ্জনটি আরও মজবুত হয়েছে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুভ’র মুম্বাই সফরকে কেন্দ্র করে। ওই সময় শুভ সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি আপলোড করে জানিয়েছিলেন, ‘খুব আকর্ষণীয় কিছু শিগগিরই আসছে। এমন কিছু যা আপনি বলিউডে কখনও দেখেননি।’

শুভ প্রথমে ‘বলিউড’ লিখলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার পর বলিউড শব্দটাকে টালিউড করেছিলেন। এদিকে সম্প্রতি জাগো নিউজে ‘এবার বলিউডে চমক দেখাবেন আরিফিন শুভ!’ শিরোনামে খবর প্রকাশের সময় শুভ’র একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছিল শিগগিরই বলিউডের কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হবেন তিনি। অবশেষে সেই সূত্রটি নিশ্চিত করলো, গত ১৭ ফেব্রুয়ারি শুভ মুম্বাইয়ের সেই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

এখনই সেই কাজের খবর প্রকাশ করতে চাইছেন না তিনি।তবে ছবিটির পরিচালনা কে করবেন এবং এখানে আর কে অভিনয়ে থাকছেন সে বিষয়ে কোনো তথ্য নিশ্চিত হওয়া যায়নি। এদিকে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে দেখা যাবে আরিফিন শুভকে। পাশাপাশি মুক্তির অপেক্ষায় তার ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি।

এটি আসছে রোজার ঈদে প্রেক্ষাগৃহে আসবে।সর্বশেষ আরিফিন শুভ অপো মোবাইলের একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছেন। কাজ শেষ করে গেল শুক্রবার তিনি দুবাই থেকে ফিরেছেন। করোনাভাইরাস: এবার কপাল পুড়ল দেবের>>> করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে দিনদিন মৃ’তের সংখ্যা বেড়েই চলছে। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ২৮৫ জনের। বিভিন্ন দেশে দেড় লক্ষ মানুষ এ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছে।

এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩ হাজার ৬৮৮ জন। ইতোমধ্যে বাংলাদেশে করোনাভাইরাসে আ’ক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়েছে। এদিকে, এই ভাইরাসে ভারতে ইতিমধ্যে ২ জনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্কে বিনোদন জগতেও বিরাট প্রভাব ফেলেছে। এবার করোনার প্রভাব পড়লো কলকাতার জনপ্রিয় নায়ক দেব অভিনীত প্রথম ঢাকার সিনেমা ‘কমান্ডো’তে।

ভাইরাসের আ’তঙ্কে এবার থাইল্যান্ডে শুটিং বাতিল হলো কলকাতার নায়ক দেবের। ২২ মার্চ ‘কমান্ডো’ ছবির শুটের জন্য ঢাকায় আসার কথা ছিল দেবের। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেব জানান, আমি বাংলাদেশ যাচ্ছি না। করোনার জন্য আপাতত আমার ভ্রমণ বন্ধ। এই প্রা’ণঘাতী ভাইরাস আমার শুটিং প্ল্যান নষ্ট করে দিচ্ছে। মে মাসে আমার ‘হবুচন্দ্র রাজা গোবুচন্দ্র মন্ত্রী’ আসছে, ‘টনিক’ আসছে।

এখন থেকেই ভাবছি কী করব? মু্ক্তির দিন কি পেছাতে হবে? বুঝতে পারছি না। আরও পড়ুনঃবর্তমানে যে কয়জন ক্রিকেটার বাংলাদেশের জার্সি গায়ে নিয়মিত পারফর্ম করে চলেছেন তাঁর মধ্যে তামিম ইকবাল অন্যতম। কদিন আগেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন তামিম ইকবাল।মাশরাফির স্থলাভিষিক্ত হয়েছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল।

মাশরাফি বাংলাদেশকে যে উচ্চতায় নিয়ে গিয়েছেন, নতুন অধিনায়ক তামিম এরচেয়েও ভালো অবস্থানে বাংলাদেশকে নিয়ে যেতে চাইবেন, এটাই স্বাভাবিক। আপাতত তামিমের লক্ষ্য বাংলাদেশকে র‌্যাংকিংয়ে সেরা তিনে উঠিয়ে নিয়ে আসা। কাজটা কঠিন হবে ঠিকই। তবে তামিম জানেন যে তাঁকে কি করতে হবে।শনিবার (১৪ মার্চ) ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর আগের দিন নিজ ক্লাব দল প্রাইম ব্যাংকের অনুশীলনে এসে মিডিয়ার মুখোমুখি হয়ে তামিম বলেন,

‘স্রেফ বলার জন্য বলতে চাই না, আমরা যদি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের তিন নম্বরে যেতে চাই, তাহলে কষ্ট করে ঘাম ঝরিয়েই যেতে হবে। হুট করে নয়। একটা দীর্ঘমেয়াদি পরিকল্পনা এবং কঠোর পরিশ্রম করেই যেতে হবে।’

করোনা ভা’ইরাস কাল হলো সৃজিত-মিথিলার জন্য>>> আপাতত সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে ভারতে আসা সম্ভব হচ্ছে না তার সদ্য বিবাহিতা স্ত্রী মিথিলার। তাই হয়ত কিছুটা মন খারাপ সৃজিত পত্নীর। সোশ্যাল মিডিয়ায় তাই ‘বীরজারা’ ছবির কিছু গানের কলি আওড়েছেন রাফিয়াত রশিদ।মিথিলা তার নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, দীর্ঘদিন পর যখন সৃজিত মুখোপাধ্য়ায়ের সঙ্গে তার দেখা করার কথা,

সম্প্রতি, Zee ২৪ ঘণ্টা ডট কম-কে দেওয়া সাক্ষাৎকারে মিথিলাকে ভারতীয় নাগরিকত্ব নেবেন কিনা প্রশ্ন করা হয়। উত্তরে মিথিলা জানিয়েছিলেন, এইসব অনেক জটিল বিষয়। তাই এসব নিয়ে পরে ভাববেন, আপাতত ঠিকঠাক ভিসা পেলেই হবে। মিথিলার দেওয়া সাক্ষাৎকারটিও বৃহস্পতিবারই প্রকাশিত হয়। আর এরই মাঝে করোনা-র কারণে ভারতে আসার সমস্ত ভিসা আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বাতিল করার কথা ঘোষণা করা হয়েছে। তার দেওয়া সাক্ষাৎকারটিও মিথিলা নিজের পেজে শেয়ার করেছেন এবং মজা করে লিখেছেন, ‘শুধুমাত্র করোনাই এখন সিদ্ধান্ত নিতে পারে’।

তবে মিথিলার ভিসা বাতিল করার খবরের পোস্টের নিচে কমেন্টেও করেছেন অনেকে। কেউ লিখেছেন ‘শ্বশুরবাড়ি যাবে কীভাবে?’, কেউ আবার তাকে আশ্বস্ত করেছেন ‘তুমি না যেতে পারো, ভাইয়া এখানে চলে আসবে।’ কেউ আবার মিথিলার দুঃখে সহমর্মী হয়েছেন। প্রসঙ্গত, কলকাতায় বিয়ের রিসেপশন পার্টির পর মিথিলা আপাতত নিজের দেশে ফিরে গিয়ে কাজে যোগ দিয়েছেন। অন্যদিকে সৃজিত মুখোপাধ্যায় তার আগামী ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’-এর শ্যুটিংয়ে আফ্রিকা গিয়েছেন।