করোনা মারাত্মক রোগ নয়; এটা সর্দি-জ্বরের মতো: পররাষ্ট্রমন্ত্রী

করোনা কোন মারাত্মক রোগ নয় বরং এটি সর্দি-জ্বরের মতো বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।বৃহস্পতিবার সন্ধ্যায়, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ৫ দেশের রাষ্ট্রদূতদের সাথে বৈঠক শেষে একথা বলেন তিনি। এসময় তিনি করোনা নিয়ে উদ্বেগ সৃষ্টির জন্য গণমাধ্যমকেও দায়ি করেন। তিনি বলেন মিডিয়ার কারণে এই ইস্যুটা খুব প্যানিক তৈরি করেছে আর বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে মহামারী ঘোষণার কারণে হইচই হচ্ছে।

তিনি বলেন, লজিক্যালি দেখলে পার্সেন্টিজের হিসেবে খুব কম মৃত্যু হয়েছে। অধিকাংশরাই ভালো হয়ে যাচ্ছে। এটা সর্দি-জ্বরের মতো। ৫ কোটি টাকার ন’কল ওষুধ ও মাস্ক জ’ব্দ>>> রাতভর মিটফোর্ড এলাকায় অভি’যান চালিয়ে প্রায় ৫ কোটি টাকার নকল ওষুধ ও নিম্নমানের মাস্ক জ’ব্দ করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাত থেকে শুরু হওয়া এই অভি’যান চলে মধ্যরাত পর্যন্ত।

অভি’যানে নেতৃত্বে ছিলেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম। অ’ভিযান চলে মিটফোর্ডের সুরেস্বরী মার্কেটে। অভিযানের বিষয়ে তিনি বলেন, এখানে নিয়ম-নীতির তোয়াক্কা না করে নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের নামে মানহীন, নকল, নিম্নমানের ও আমদানি নিষিদ্ধ ওষুধ মজুদ করা হয়েছিল। রাজধানীর বিভিন্ন ফার্মেসিতে এ ওষুধগুলো সরবরাহ করা হতো। তাই এগুলো জব্দ করে গোডাউন মালিকের বি’রু’দ্ধে বিশেষ ক্ষ’মতা আ’ইনে ”মা’ম’লা দেয়া হচ্ছে।

তিনি বলেন, এসব ওষুধ সেবন মানবদেহের জন্য ক্ষ’তিকর হবে, তাই জ’ব্দ করা হয়েছে। অভিযানে কিছু নিম্নমানের মাস্কও পাওয়া গেছে। তবে অ’ভিযানে আসার আগেই এখানে কর্মরত ৮ জন পালিয়ে যায়। এদিকে মঙ্গলবার একই মার্কেটে অভি”যান চালিয়েছিল র‍্যাব। মেয়াদউত্তীর্ণ ও নকল ওষুধের কারনে দুইটি গোডাউন সিলগালা করেছিল তারা। বুধবার রাতে সেই গোডাউনে গিয়ে দেখা গেছে সিলগালা গোডাউনের তালা ভেঙে মালামাল সরিয়ে নেয়া হচ্ছে। এই ঘটনায় বাবুল নামের এক ব্যবসায়ীকে হাতেনাতে আ’টক করা হয়।