এইমাত্র পাওয়াঃ কঠিন চাপে ভারত,আবারও সীমান্তে পাকিস্তানের হামলা,নিহত ১ এবং আহত…

কা”শ্মির সী”মান্তে পাকিস্তান থেকে ছোড়া গু'”লিতে প্রা”ণ গেল ভা”রতীয় এক সেনা জওয়ানের। জম্মু ও কাশ্মিরের পুঞ্চ ও রাজৌরি সেক্টরে এলো”পাথাড়ি গু'”লি করা হয় নি”য়ন্ত্রণ রেখার ওপার থেকে। তবে পা”ল্টা জবাব দেয় ভারতীয় বাহিনীও। ভারতীয় প্রতিরক্ষা দফতরের মুখপাত্র জানিয়েছেন, সোমবার ভোর সাড়ে তিনটার দিকে পুঞ্চের কৃষ্ণা ঘাঁটি সেক্টরে সং”ঘর্ষবি”রতি ল”ঙ্ঘন করে পাকিস্তান।জানানো হয়েছে, ‘নিয়ন্ত্রণ রেখা সংল'গ্ন এলাকায় কৃষ্ণা ঘাঁটি সেক্টরে বিনা প্ররোচনায় মর'্টার শেল ছু”ড়ে সং”ঘর্ষবি”রতি ল”ঙ্ঘন করে পাকিস্তান।

যোগ্য জবাব দিয়েছে ভারতীয় বাহিনীও।এরপর ভোর সাড়ে ৫টার দিকে রাজৌরির নওশেরা সেক্টরে ফের সং”ঘর্ষবি”রতি ল”ঙ্ঘন করে পাকিস্তান। সেখানে দু’পক্ষের মধ্যে চলে প্র”বল গু'”লিব”র্ষণ। চলতি বছর এখন পর্যন্ত প্রায় ১ হাজার ৪০০ বার সং”ঘর্ষবি”রতি ল”ঙ্ঘন করেছে পাকিস্তান।

গত বছর এই সংখ্যাটা ছিল ৩ হাজার ১৬৮ এবং তার আগের বছর অর্থাৎ‌ ২০১৮ সালে পাকিস্তান ১ হাজার ৬২৯ বার সং”ঘর্ষবি”রতি ল'ঙ্ঘ”ন করে।লাদাখ সীমা'ন্তে উত্তে’জনা ঘিরে ভা’রত-চীন বিরোধের মধ্যে ভা’র’তের প্র’ধানমন্ত্রী নরে’ন্দ্র মো’দীর ক”ড়া স”মালোচনা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

এক বিবৃতিতে এ মোদীকে দো”ষারো’প করে এ স”মালোচনা করেন মনমোহন। বিবৃতিতে তিনি বলেন, আম’রা সরকারকে মনে করিয়ে দিতে চাই, ভু’ল তথ্য কখনই কূ’টনীতি ও নি’র্ণায়ক নেতৃত্বের বিকল্প 'হতে পারে না। মি’থ্যা বি’বৃতি দিয়ে কখনই সত্যকে চে’পে রাখা যায় না। আম’রা প্রধানমন্ত্রীকে বলছি, তিনি কী’ বলছেন, তার তাৎপর্য যেন মা’থায় রাখেন।

তিনি আরও বলেন, কর্নেল সন্তোষ বাবু ও আমা'দের জওয়ানদের আ”ত্মত্যা”গের কথা যেন তিনি মা’থায় রাখেন এবং সর্বশক্তি দিয়ে দেশের ভূখণ্ড রক্ষা করেন। তার কম কিছু করা মানে দেশের লোকের বিশ্বা’সের প্রতি ঐতিহাসিক বিশ্বা’সঘা’তকতা করা হবে। শুক্রবার সর্বদলীয় বৈঠকে সোনিয়া গান্ধীর স”মালোচনার জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, ভা’রতের এক ইঞ্চি জমিও চীনের অধিকারে নেই। কেউ ভা’রতীয় ভূখণ্ডে ঢোকেনি। কোনও পোস্টও অন্যদের অধিকারে নেই। মোদীর এই মন্তব্যের পরই এ বিবৃতি দেন মনমোহন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া