সবার কাছে দোয়া চাইলেন অভিনেত্রী নাসরিন

গুরুতর অ’সুস্থ ঢাকাই সিনেমা’র দর্শকপ্রিয় অ’ভিনেত্রী নাসরিন। বর্তমানে তিনি মনোয়ারা হা*সপা*তালে চিকিৎসাধীন রয়েছেন। দুয়েক দিনের মধ্যেই তার অ’পারেশন হবে বলে সেখানকার ডা. শামসাদ জাহান শান্তা জানিয়েছেন।দীর্ঘদিন ধরে নাসরিন পেটে টিউমা’র সমস্যায় ভুগছেন। তা এখন আয়তনে অনেক বড় হয়ে গেছে। এখনই অ’পারেশনের মাধ্যমে টিউমা’র অ’পসারণ করা না হলে মা’রাত্মক সমস্যায় পড়বেন বলে জানিয়েছেন নাসরিনের চিকিৎসক।

নাসরিন বলেন, আমা’র সমস্যাটা এখন ভয়াবহ। ২/১ দিনের মধ্যেই অ’পারেশন করাতে হবে। শ`রীরে আবার র’ক্তশূন্যতা চলছে। তাই অনেক র’ক্তের প্রয়োজন। এরই মধ্যে কয়েক ব্যাগ র’ক্ত পুশ করা হয়েছে। শ`রীরের জন্য আরো র’ক্ত প্রয়োজন। আমা’র জন্য সবাই দোয়া করবেন, আমি যেন দ্রুত সুস্থ হয়ে উঠি। হাজার ছবির অ’ভিনেত্রী নাসরিন। একজন অ’তিরিক্ত শিল্পী হিসেবে নাসরিনের চলচ্চিত্রে অ’ভিষেক হলেও

তার ব্যাপক পরিচিতি আসে কৌতুক অ’ভিনেতা দিলদারের জুটি হয়ে। এরপর নানামুখী চরিত্রে নিজেকে প্রতিঠিত করেন। কখনো বোন, কখনো ভাবী, কখনো সহনায়িকা, নায়িকা আবার কখনোবা প্রতিনায়িকার চরিত্রে নাসরিন ক্রমশই উজ্জ্বল হয়ে ওঠেন। একজন নৃত্যশিল্পী হিসেবেও অনেক কদর রয়েছে তার। চলচ্চিত্রে এমন একটা সময় ছিল যখন প্রতিটি সিনেমাতেই আইটেম গানে তিনি ছিলেন অ’পরিহার্য।

হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমায় অনন্য অ’ভিনয়ের জন্য নাসরিন শ্রেষ্ঠ পার্শ্ব অ’ভিনেত্রী হিসেবে বাচসাস পুরস্কার অর্জন করেন। বর্তমানে নাসরিন দুই সন্তানের জননী। স্বামী রিয়েল খানও চলচ্চিত্র অ’ভিনেতা। বলিউডে ডা’ক পেয়েছেন নুসরাত ফারিয়া>>> অনেকেই বলেন, বাংলাদেশের চাইতেও কলকাতায় বেশি জনপ্রিয় নুসরাত ফারিয়া। কলকাতার জিৎ ও অঙ্কুশের সঙ্গে করা তার সিনেমাগুলো বেশ হিটও হয়েছে।এবার গু’ঞ্জন শোনা গেল, ঢালিউড ও টালিউড ছাপিয়ে বলিউডে পা রাখতে চলেছেন এই বাংলাদেশি অভিনেত্রী। এ বিষয়ে অনেকদূর এগিয়েও গেছেন তিনি। সব কিছু ঠিকঠাক থাকলে শিগগিরই হি’ন্দি সিনেমায় দেখা যাবে থাকে। যদিও এমন গু’ঞ্জন এর আগেও শোনা গিয়েছিল।

সে সময় ঘোষণা এসেছিলো বলিউডের আলোচিত অভিনেতা ইম’রান হাশ’মির বিপরীতে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। তবে পরে সে ঘোষণা আর সত্যতে রূ’প নেয়নি। এবারও কি ওই একইমহল গু’ঞ্জন তুলল? না, এবার বলিউডেও চমক দেখাতে চলেছেন বলে আ’ভাস পাওয়া গেছে নুসরাত ফারিয়া থেকেও।মঙ্গলবার দুপুরে এক গণমাধ্যমকে নুসরাত বলেন, হ্যা, এমনই একটা অফার পেয়ে মুম্বাই গিয়েছিলাম।

সেখান থেকে প্রাথমিক কাজগুলো সেরে আজই ফিরেছি দেশে। এখন শুধু অপেক্ষায় থাকা।মুম্বাইতে কি করলেন প্রশ্নে ফারিয়া বলেন, বললেই তো আর অভিনয় শুরু হয়ে যায় না। নিয়ম অনুযায়ী সেখানে একটি সিনেমার লুক টেস্ট দিয়ে এসেছি। দেখা যাক কী হয়।’ কোন সিনেমার জন্য আর বলিউড কোন হিরোর সঙ্গে স্ক্রি’ন শে’য়ার করছেন প্রশ্নে তিনি বলেন, এখনও কিছু চূড়া’ন্ত হয়নি। তাই এ নিয়ে এখনই বলতে চাই না।

সম্প্রতি মিডিয়া জগতে বেশ আলোচনায় রয়েছেন নুসরাত ফারিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়ো’পিকে শেখ হাসিনা চরিত্রে তিনি অভিনয় করবেন। এমন ব্যক্তিত্বে অভিনয় ও গু’রুদায়িত্ব ঠিক মতো ফারিয়া পালন করতে পারবেন কিনা তা নিয়ে রীতিমতো হইচই পড়েছে।বা’য়োপিকে কাজ কতদূর জানতে চাইলে নুসরাস ফারিয়া বলেন, ‘সিনেমাটি নিয়ে গণমাধ্যমে কথা বলা নিষে’ধ আছে। তাই আমি কোনো তথ্য দিতে পারছি না। দুঃ’খিত। তাছাড়া আমাকে এ নিয়ে অফিসিয়ালি কিছুই জানানো হয়নি।