ভু’ট্টা ক্ষেতে মিলল বোরকা পরা নারীর ক’ঙ্কাল

চুয়াডাঙ্গায় অ’জ্ঞাত এক নারীর গ’লিত ম’রদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (০৪ মার্চ) বিকেলে সদর উপজেলার নবীনগর গ্রামের একটি ভুট্টাক্ষেত থেকে ওই নারীর ম’রদেহ উ’দ্ধার করা হয়। পুলিশ জানায়, দুপুরে মাঠে কাজ করার সময় একটি ভুট্টাক্ষেত থেকে দু’র্গন্ধ আসতে দেখে কৃষকরা। সেখানে গিয়ে এক নারীর গ’লিত ম’রদেহ পড়ে থাকতে দেখে তারা পুলিশে খবর দেয়। পরে সদর থানা পুলিশ ওই নারীর ম’রদেহ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল ম’র্গে পাঠায়।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান জানান, ওই নারীর পরিচয় শনাক্ত করতে কাজ করছে পুলিশ। ম’য়নাতদন্তের পর প্রকৃত মৃ’ত্যুরহস্য উ’ন্মোচন করা যাবে। ‘কুমিল্লায় চাচার কাছেও রেহাই পেল না ৯ মাসের শিশু>>> কুমিল্লার দেবিদ্বারে মাত্র ৯ মাস বয়সী এক শিশুকে ধ’র্ষণের চে’ষ্টার অ’ভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জ’ড়িত থাকার অ’ভিযোগে হাবিবুর রহমান (২১) নামে এক যুবককে আ’টক করেছে পু’লিশ।

হাবিব সম্পর্কে ওই শিশুটির চাচাতো কাকা (বাবার চাচাতো ভাই)। রোববার (৮ মার্চ) ঘটনাটি ঘটে উপজে’লার রসুলপুর ইউনিয়নের র’সুলপুর গ্রামের মিন্টু মেম্বারের বাড়িতে। পেশায় রিক্সা চালক হাবিব একই বাড়ির আলেক মিয়ার ছেলে। এদিন রাত ১০টার দিকে এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দেবিদ্বার থা’নার উপপরিদর্শক (এসআই) আতিয়ার রহমান।তিনি বলেন, এই ঘটনার খবর পেয়ে অ’ভিযুক্ত হাবিবকে আ’টক করেছে পু’লিশ।

প্রাথমিকভাবে হাবিব ঘটনার স’ত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় মা’মলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।নি’র্যাতিত শিশুটির মা জানান, হাবিব সম্পর্কে তার চাচাতো দেবর। তার মা ঘরে না থাকায় তাকে হাবিবদের রান্না ঘরের চুলায় আ’গুন জ্বালিয়ে দিতে বলেন। এসময় তার কোল থেকে শিশুটিকে নিয়ে যায় সে। এরপর চুলা জ্বা’লিয়ে দিতে গেলে হঠাৎ মেয়ের কান্নার আওয়াজ শুনতে পান শিশুটির মা।এরপর তিনি হাবিবের ঘরে গিয়ে দেখেন হাবিব তার মেয়ের সঙ্গে খারাপ আ’চরণ করছে।

পরে তার কাছ থেকে মেয়েকে কেড়ে নিয়ে এসে বিষয়টি বাড়ির লোকদের জানান তিনি।ঘটনার পর উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ডা. রুজিনা আক্তার মেয়ে শিশুটিকে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে ওয়ান স্টপ (ওসিসি) বিভাগে ভর্তির জন্য রেফার করেন। দেবিদ্বার উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুজিনা আক্তার জানান, প্রাথমিক সেবা দিয়ে শিশুটিকে কুমেক হাসপাতালের ওসিসি’তে রেফার করে দিয়েছি। শিশুটির ঠোঁটে ক্ষ’ত চিহ্ন ছিল বলে জানান তিনি।