সৌদি প্রবাসীরা সা’বধান, সৌদি আরবে তিনজনের করোনা ভা’ইরাস

করোনা আ’তঙ্কে এই মুহূর্তে কাঁ’পছে সারা বিশ্ব। শুধুমাত্র অ্যান্টার্কটিকা বাদে অন্য সব মহাদেশই এই ভাইরাসের কবলে পড়েছে। সারা পৃথিবীতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। আর এবার করোনাভাইরাস পাওয়া গেছে সৌদি আরবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবে তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এক ব্যক্তি শরীরে করোনাভাইরাস নিয়ে সৌদি আরবে পৌঁছান। তিনি কুয়েত হয়ে ইরানে থেকে সৌদি যান।

এর আগে সোমবার এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পায় সৌদি আরব। তিনিই ছিলেন করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তি। বলা হচ্ছে, প্রথম করোনা আক্রান্ত রোগী বাহরাইন হয়ে ইরান থেকে সৌদি আরবে যান। তিনি যে গাড়িতে করে সৌদি আরবে ভ্রমণ করেন ওই গাড়িতে উঠেছিলেন তৃতীয় ব্যক্তি। গত বুধবার সৌদি আরব দ্বিতীয় করোনা রোগী সনাক্ত করে। বলা হচ্ছে, ওই ব্যক্তি ইরান সীমান্ত হয়ে সৌদি আরবে পৌঁছেন। আর আজ নতুন করে সৌদি আরব তৃতীয় করোনা আক্রান্ত রোগী সনাক্ত করে।

এদিকে, করোনা ছড়িয়ে পড়ার আতঙ্কে বিদেশি নাগরিকদের পাশাপাশি সৌদি নাগরিক ও বাসিন্দাদের জন্যও ওমরাহ হজ পালন সাময়িকভাবে স্থগিত করার ঘোষণা দিয়েছে সৌদি সরকার। করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম। মক্কায় ওমরাহ বন্ধ করার পাশাপাশি পবিত্র নগরী মদিনায়ও প্রবেশ বন্ধ করা হয়েছে।