অল্প টাকার মধ্যে ভালো গ্যাসের চুলার নাম ও দাম

অনেকেই জানতে চেয়েছেন গ্যাসের চুলার দাম ও ভালো চুলার পরিচিতি। তাই গ্যাসের চুলা নিয়েই আজকের পোস্ট আসা করি আপনাদের ভালো লাগবে। বাজারে দেশি বিদেশি নানা রকম ও নানা ব্র্যান্ডের চুলা পাওয়া যায়। এখন ৩ ধরনের চুলা বাজারে পাওয়া যাচ্ছে। সেগুলো হলো
লোহার গ্যাসের চুলা,স্টেইনলেস স্টিল বা এসএস গ্যাসের চুলা,টেম্পার্ড গ্লাসের গ্যাসের চুলা। বাজারে দেশি বিদেশি নানান ব্যান্ডের চুলা পাওয়া যায়। তাদের ভিতর বেশ কিছু কোম্পানির নাম নিচে উল্লেখ করলাম: আরএফএল, অ্যারিস্টোন (ইতালি), কিনবো (তুরষ্ক), আকাই, এলজি, কোয়ান্টাম, মিয়াকো, নিক্কো, কমেট, জেসিএল।

এছাড়া আরও কিছু দিক দিয়ে ক্লাসিফাইড করা যায়। যেমন কিছু চুলা আছে যেগুলো অটো, অর্থাৎ সেগুলোতে আগুন জ্বালাতে ম্যাচ এর প্রয়োজন হয় না। আবার বার্নারের সংখ্যা অনুযায়ী চুলার দাম উঠা নামা করে থাকে। সাধারনত মেস বা বাসায় লোহা কিংবা স্টিলের চুলা ব্যবহার করা হয়ে তাহকে। এগুলো নন ব্রান্ড হওয়ায় দামটা একটু কম। ৬০০- ১৫০০ টাকা এর মধ্যেই এগুলো পাওয়া যায়। আবার আর এফ এল এর নানা রকম ও নানা দামের চুলা রয়েছে।

মনে রাখতে হবে বোতলজাত গ্যাসের চুলা ও পাইপের গ্যসের জন্য যে চুলা ব্যবহার করা হয় সেগুলোর ভিতর একটু পার্থক্য থাকে। তবে চুলার পিন পরিবর্তন করে ব্যবহার করা যায়। পিন ও বার্নার পরিবর্তন করতে গেলে ৫০-১৫০ টাকা খরচ হয়। মেরামত – এখন প্রায় সকল ব্র্যান্ডের চুলায় ২ বছরের ওয়ারেন্টি বা গ্যারান্টি পাওয়া যায়। আর অটো চুলায় থাকে নির্দিষ্ট মেয়াদে বিক্রয়োত্তর সেবা। এছাড়া হার্ডওয়্যারের দোকানে চুলা মেরামতের সকল পন্য পাওয়া যায়। আপনি চাইলে সেখান থেকে ঠিক করিয়ে আনতে পারবেন। অথবা সুইচ, বার্না বা কানেক্টর নাট কিনে এনে নিজেই ঠিক করতে পারবেন। এগুলোর দাম ৫০-১৫০টাকার মধ্যে।

গ্যাসের চুলার দাম কেমন? লোহার চুলার দাম ৬০০ – ১৫০০ টাকার মধ্যে অটো চুলার দাম ৩০০০ থেকে ৫ হাজার টাকার মধ্যে টেম্পার্ড গ্লাসের চুলার দাম ৮০০০ থেকে ১০০০০ এর মধ্যে ওয়াল্টন গ্যাসের চুলার দাম – এখন বাজারে ওয়াল্টন গ্যাসের চুলা পাওয়া যাচ্ছে। মডেল ভেদে স্টেইনলেস স্টিলের ১ বার্নারের চুলার দাম ১৭৫০ টাকা থেকে শুরু, ডবল বার্নার ওয়াল্টন চুলার দাম ৩৬০০ টাকা

আর এফ এল গ্যাসের চুলার দাম – বাজারের মধ্যে এই চুলার দাম ও মান বর্তমানে সব বেশ ভালো। বাজারে এই চুলার চাহিদাই সব থেকে ভালো। ১৪০০ টাকায় পেয়ে যাবেন সিঙ্গেল বার্নারের স্টেইনলেস স্টিলের আরএফএল গ্যাসের চুলা।আসা করি গ্যাসের চুলা নিয়ে আপনার নানা জিজ্ঞাসার উত্তর দিতে পেরেছি। আরও কোন তথ্য জানতে চাইলে বা আপনার রিভিউ দিতে চাইলে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।