যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আরও ৪ জনের মৃ’ত্যু

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চারজনের মৃ;ত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত ছয়জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে মা;রা গেছে। এছাড়া দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা শতাধিক। খবর সিএনএন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মা;রা যাওয়া ছয়জনই ওয়াশিংটন অঙ্গরাজ্যের বাসিন্দা। কিং কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তা জেফরে দুচিন সোমবার এক বিবৃতিতে বলেন, করোনায় নতুন করে মা;রা যাওয়া চারজন লাইফ কেয়ার সেন্টারের বাসিন্দা। ওই কেয়ার সেন্টারে আরও চারজন করোনায় আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এক বিবৃতিতে বলা হয়েছে, কারও শরীরে করোনার লক্ষণ দেখা গেলে তাকে আইসোলেশনে রাখা হবে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত ১০২ জনের করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে বলে নিশ্চিত করেছে ফেডারেল ও রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা। আক্রান্তদের মধ্যে ৪৫ জন জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের যাত্রী ছিলেন। অপরদিকে, সম্প্রতি চীনের উহান শহর থেকে ৩ মার্কিন নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরেই প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। বিভিন্ন দেশে ভ্রমণের কারণে ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন এমন লোকজনের দ্বারা সংক্রমিত হয়েছেন আরও ৩৭ জন। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ৩ হাজার ১২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মা;রা গেছেন। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। শুধুমাত্র চীনের মূল ভূখণ্ডেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ১৫১ এবং মৃ;ত্যু হয়েছে ২ হাজার ৯৪৩ জনের। অপরদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা দক্ষিণ কোরিয়ায় এবং সবচেয়ে বেশি মানুষ মা;রা গেছে ইরানে।