খেলা ফাইনাল, ১৫ই মার্চ ঢাকা আসবেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী

১৫ই মার্চ ঢাকা আসবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন। মুজিব বর্ষ উদযাপনের অনুষ্ঠানে তার সাথে থাকবেন সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। ১৭মার্চের বর্নাঢ্য অনুষ্ঠানে বিশ্বনেতাদের কাতারে এবার থাকবেন মালয়েশিয়ার বর্তমান ও সাবেক দুই প্রধানমন্ত্রী।
মাহাথির মোহাম্মদ তার ঢাকা ও কক্সবাজার সফর আগেই নিশ্চিত করেছেন কিন্তু রাজনৈতিক পট পরিবর্তনে এবার নতুন প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি মুজিব বর্ষের বর্ণাঢ্য অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো চিঠি তৈরি করে ফেলেছে সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

প্রধানমন্ত্রির সাথে নতুন মন্ত্রী সভার মানবসম্পদ ও সরাষ্ট্র মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ ব্যক্তিগণ থাকবেন বলে জানা গেছে। বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এই সুযোগটি কাজে লাগিয়ে একাধিক বৈঠকের মাধ্যমে মার্চেই বন্ধ এই শ্রমবাজার খোলার ব্যাপক প্রস্তুতি নেয়া শুরু করেছে। ২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত ডেপুটি প্রাইমিনিস্টার ছিলেন মহিউদ্দিন ইয়াসিন। তার আমলেই বাংলাদেশ এর শ্রম বাজার খোলার উদ্যোগ গ্রহন করা হয় এবং বিতর্কিত SPPA সিস্টেম এর আইডিয়া বাস্তবায়নের প্রাথমিক ছক শুরু হয়। তাই সিন্ডিকেট হোক আর যেভাবেই হোক মহিউদ্দিন আবারও বাংলাদেশের শ্রমবাজার খোলার চেষ্টা করবেন। তবে মানবসম্পদ মন্ত্রী হবেবকে তার উপরেই নির্ভর করছে অনেক উত্তর।