৩০ কোটি টাকার শাড়ীসহ আটক ১২ পাচারকারী কারাগারে

বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া সংলগ্ন এলাকা থেকে ৩০ কোটি টাকার ভারতীয় শাড়ী-কাপড়সহ আটক ১২ চোরাকারবারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট জুডিশিয়াল মেজিট্ট্রেট আমলী আদালত-৬ এর বিচারক মোঃ আছাদুল ইসলাম এ আদেশ দেন। আসামীরা হলেন- পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানার জানখালী এলাকার মৃত সেকেন্দার আলী হাওলাদের ছেলে হারুন হাওলাদার (৪৫),

নোয়াখালী জেলার সুবর্নচর থানার জরজব্বর এলাকার মোঃ কালা মিয়ার ছেলে মোঃ স্বপন মিয়া (৩৭), লক্ষীপুর জেলার রামগতী থানার জরআফজাল গ্রামের মৃত মোফাজ্জেল হোসেন মাল’র ছেলে মোঃ গিয়াস উদ্দিন মাল (৪৯), একই এলাকার মৃত শাহ জালাল হোসেনের ছেলে মোঃ মোসলেম পাটোয়ারি (৪৭), লক্ষীপুর রামগতী এলাকার শাহ জালালাল পাটোয়ারীর ছেলে আবু পাটোয়ারি (৫০),

রামগতী এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ বাবু মিয়া (২০), ভোলা জেলার দৌলতখান উপজেলার বয়েজ স্কুল এলাকার আবু কালামের ছেলে মোঃ হুমায়ুন কবির (৩০), লীপুর রামগতী এলাকার আবু তাহেরের ছেলে মোঃ মোসলেউদ্দিন (৩২), একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মামুন হোসেন (২২), রেজাউল চৌকিদারের ছেলে আব্দুল কাদের চৌকিদার (৩০), মৃত মোফাজ্জেল হোসেন মালের ছেলে শেখ ফরিদ মাল (৩৬) ও লীপুরের ওবাইদুল হকের ছেলে মোঃ বাহার উদ্দিন (৪৭)।

এর আগে সোমবার রাতে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া সংলগ্ন এলাকা থেকে কোস্টগার্ড পশ্চিম, মোংলার সদস্যরা তাদের আটক করেন। এসময় চোরাকারবারিদের কাছ থেকে ২০ হাজার ৬‘শ ৯৯ পিচ শাড়ী, ১‘শ ১০ চিপ থ্রী-পিচ ও ৩‘শ ২১ লেহাঙ্গা পিচ জব্দ করে কোস্টগার্ড সদস্যরা। যার আনুমানিক মুল্য ৩০ কোটি ১৫ লক্ষ টাকা।কোষ্টগার্ড পশ্চিম জোনের কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে মোংলা থানায় একটি মামলা দায়ের করেন।

আজকের আলোচিত খবর… শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা এবার মাঠে নামলে খবর আছে: ভিপি নুর। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে করা মামলার প্রতিবাদে গতকাল মঙ্গলবার দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছেন শ্রমিকরা।নিরাপদ সড়ক চাই–নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের করা ওই মামলা প্রত্যাহার না করলে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুশিয়ার দিয়েছেন তারা। তবে শ্রমিক নেতা শাজাহান খানের শ্রমিকদের এই আন্দোলনের বিরুদ্ধে

সরব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।বিষয়টি নিয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের পেজে স্ট্যাটাসও দিয়েছেন কোটা আন্দোলনের এ নেতা।নুর বলেন, ‘ইলিয়াস কাঞ্চন মামলা না তুললে শাজাহান খানের জন্য নাকি ৭০ লাখ শ্রমিক মাঠে নামবে!– ওরে বাটপার!’ শ্রমিকদের হুশিয়ার করে ডাকসু ভিপি বলেন, ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনকারীরা এবার রাস্তায় নামলে তোমাগো খবর আছে।

তোমরা রাস্তায় নামো ভাড়ায় আর ইলিয়াস কাঞ্চন, নিরাপদ সড়ক আন্দোলনকারীরা রাস্তায় নামে দেশপ্রেমের টানে, গণমানুষের কল্যাণে।’‘সুতরাং বাটপারির হু মকি-ধমকি বাদ দিয়ে লাইনে এসো, দেশের জন্য কাজ করো, তথাকথিত রাজনৈতিক নেতাদের ভাড়ায় খাটা বাদ দাও।’প্রসঙ্গত গত ১২ ফেব্রুয়ারি সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করা হয়।ইলিয়াস কাঞ্চনের অভিযোগ, গত বছরের ৮ ডিসেম্বর শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে তার ও তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অসত্য, বানোয়াট ও উদ্ভট তথ্য দিয়েছেন।সেদিন শাজাহান খান বলেছিলেন– ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কী উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন, সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরব’, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।