রাজনীতিতে আমি কোনো সুপারস্টার না, এটা আল্লাহর রহমতঃ পার্থ

আল্লাহ মহান। তাঁর দয়ার কারনেই এই সুন্দর পৃথিবীতে আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা.) এর আবির্ভাব ঘটেছিল। মুহাম্মাদ (সা) ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছিলেন আরাম ও সুখের জীবন। তিনি যেমন সাহসী ও অকুতোভয় ছিলেন, তেমনি ছিলেন কোমল মনের মানুষ। তাঁর ব্যাক্তিত্বের প্রভাবে ইসলামের বিস্তার হয়েছে। সম্প্রতি, চ্যানেল আইয়ের একটি টকশোতে শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন,

হযরত মুহাম্মদ (সা.) প্রত্যেক মুসলিমেরই আইকন হওয়া উচিত। এ সময় পার্থ আরও বলেন, রাজনীতিতে আমি কোনো সুপারস্টার না। আমি এখনও শিখছি। হ্যা, এটা আল্লাহর রহমত। কিছু মানুষ চিন্তা করে আমি তাদের কথা বলি। সুতরাং তারা আমাকে তাদের একজন মনে করে। এজন্য আমি আল্লাহর কাছে অনেক কৃতজ্ঞ। দ্বিতীয় কথা হচ্ছে, আমি পরিবারের বাইরে না। অ্যাকচুয়েলি আমি পরিবারের মধ্যেই আছি।

আরো পড়ুন… ইসলাম ধর্মের মত শান্তির ধর্ম কোথাও নেইঃ শামীম ওসমান। বর্তমান সময়ের বাংলাদেশ আওয়ামীগের আলোচিত সংসদ সদস্য শামীম ওসমান। বরাবরই তিনি আলোচনার শীর্ষে থাকেন। ফের ইসলাম ধর্ম নিয়ে মন্তব্য করে খবরের শিরোনাম হয়েছেন তিনি। সম্প্রতি, ইসলাম ধর্ম নিয়ে মন্তব্য করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, শামীম ওসমান বলছেন, আমি শামীম ওসমান এমপি এই মুহূর্তে মৃতু হলে কেউ বলবে না- শামীম ওসমান কই?

বলবে লাশ কই? নাম শেষ…। মৃত্যুর পর কী নিয়ে যাবেন? এরপর তিনি বলেন, আমার মা আমাকে ফোন করে বললেন, শামীম কী করো? বললাম বসে আছি। উনি বললেন, নামাজটা পড়ো। আরেকজন মাতৃতুল্য নেত্রী শেখ হাসিনা বললেন, জীবনী পড়ো রসুলে পাকের। ‘আরেকজন আমার বড় ভাই নাসিম ওসমান, যিনি প্রচণ্ড আল্লাহওয়ালা লোক ছিলেন। তিনি সারারাত নামাজ পড়তেন।

তিনি কখনো হুজুরদের নিয়ে দোয়া ইউনুস খতম দিতেন না, একা দিতেন দরজা বন্ধ করে। তিনি আমাকে বললেন, কী করো? আমি বললাম, বসে থাকি। বললেন, সারাদিন কাজ ছাড়া অন্য কিছু করো? আমি বললাম, না। উনি আমাকে বললেন, এমন সময় আর পাবানা, আল্লাহকে চেনার চেষ্টা করো।’ তিনি বলেন, এখানে এসেই আমি বললাম, আসসালামু ওয়ালাইকুম ওয়া রহমাতুল্লাহ। আপনারা উত্তর দিলেন, ওয়ালাইকুম আসসালাম ওয়া রহমাতুল্লাহ।

যেই ধর্মের প্রথম কথা শুরু হয় ‘আপনার ওপর শান্তি বর্ষিত হোক’ দিয়ে, এই ধর্মের মত ধর্ম কোথায় আছে? ইসলাম ধর্মের মত শান্তির ধর্ম কোথাও নেই। সেই ধর্মে অশান্তি আসে কোথা থেকে? আমি তো কোন অশান্তি দেখি না। ধর্ম নিয়ে বাড়াবাড়ি করো না, যার যার ধর্ম তার তার কাছে। প্রসঙ্গত, শামীম ওসমান ১৯৯৬ সালে ৭ম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে অবস্থান হারানোর পরে, তিনি ভারত এবং কানাডায় আত্ম-গোপনে চলে গিয়েছিলেন। এরপর তিনি নারায়ণগঞ্জ -৪ আসন থেকে সপ্তম, দশম ও একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্য।