পোস্ট মাস্টারকে গু’লি করে ৫০ লাখ টাকা ছি’নতাই

টা''ঙ্গাইলের কালিহাতীতে পোস্ট মাস্টারকে গু'’লি করে ৫০ লাখ টাকা ছি’নতাই করেছে দু’বৃর্ত্তরা। রোববার দুপুরে বল্লা তাঁত বোর্ড সংল'গ্ন এলাকায় এ ঘটনা ঘটে। গু'’লিবি'দ্ধ মজিবর বল্লা সাব পোস্ট অফিসে পোস্ট মাস্টার পদে কর্মর'ত। বর্তমানে তিনি টা''ঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যদিকে ঘ’টনাস্থল পরিদর্শন করে পু'লিশ ও ডাক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন।

পু'লিশ ও স্থানীয়রা জানায়, রোববার দুপুর ২টায় বল্লা পোস্ট মাস্টার মজিবর রহমান কালিহাতী পোস্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উ’ত্তোলন করেন। ওই টাকা রানার রফিকুল ইসলামকে স''ঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে বল্লা সাবপোস্ট অফিসে যাচ্ছিলেন। ওই স্থানে পৌঁছলে পিছন থেকে একটি মোটরসাইকেলে ৩ জন ছি’নতাইকারী তাদের গ’তিরোধ করে। এ সময় মজিবর রহমানের ডান পায়ে পরপর ২ রাউন্ড গু'’লি করে তারা টাকার ব্যাগ ছিন'িয়ে নিয়ে যায়। তাদের চিৎকার শুনে স্থানীয়রা এসে মজিবর রহমানকে উ’'দ্ধার করে কালিহাতী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে টা''ঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

কালিহাতী থানার ভারপ্রা'প্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, পোস্ট মাস্টার মজিবর রহমান উপজে'লা পোস্ট অফিস থেকে ৫০ লাখ টাকা তুলে মোটরসাইকেলে বল্লা পোস্ট অফিসে যাচ্ছিলেন। তাঁর স''ঙ্গে ছিলেন পোস্ট অফিসের রানার রফিকুল ইসলাম। তাঁরা বেলা দুইটার দিকে বল্লা গো’রস্তান পাড়া তাঁত বোর্ডের কাছে পৌঁছালে অ’পর একটি মোটরসাইকেলে তিন ব্যক্তি এসে তাঁদের প’থরোধ করেন। কথা বলার একপর্যায়ে তাঁরা পোস্ট মাস্টার মজিবর রহমানের পায়ে গু'’লি করে টাকার ব্যাগ ছিন'িয়ে নিয়ে যান। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে পোস্ট মাস্টারকে উ’'দ্ধার করে প্রথমে কালিহাতী উপজে'লা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাঁকে টা''ঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

কালিহাতি উপজে'লা পোস্ট মাস্টার আ. মোমিন সাংবাদিকদের জানান, কালিহাতি পোস্ট অফিস থেকে গ্রাহকদের সঞ্চয়পত্র ও এফডিআরের ৫০ লাখ টাকা উত্তোলন করে রানার রফিকুল ইসলামকে সাথে নিয়ে বল্লা সাবপোস্ট অফিসের যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

অন্যদিকে, ঘটনা উদঘাটনসহ ছিন'তাইকারীদের গ্রে'’'প্তারের সব চেষ্টা অব্যা'হত রয়েছে বলে জানায় পু'লিশ।