সর্বশেষ আপডেট
স্বপ্নে শারীরিক সম্পর্ক হলে যা করবেন । মালেয়শিয়া প্রবাসীদের ঢাকা ফিরতে খরচ হবে যত টাকা । হানিমুনে গিয়ে মিথিলাকে ছেড়ে দিলেন সৃজিত । প্রধানমন্ত্রীও জানেন না আমার হাত কতটুকু লম্বাঃ এসআই লতিফ । প্রথম সন্তানের সঙ্গে ছবি পোস্ট করে হইচই ফেলে দিলেন শুভশ্রী । বিপিএল উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ে যত টাকা নিলেন সালমান-ক্যাটরিনা । প্রবাসীর স্ত্রী অবা’ধে পরকীয়া চালাতেই ট্রিপল মা’র্ডার, খ’লনায়িকা গ্রেফতার । আজ ১০/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । কুয়েত প্রবাসী যুবককে সর্বস্বান্ত করলেন নোয়াখালীর ২ কলেজ ছাত্রী । ছেলেদের মধ্যে যে জিনিস দেখলে যে কোনো মেয়েরা দুর্বল হয়ে যায় ।
উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্টের সমস্যা সমাধানে বেগুন

উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্টের সমস্যা সমাধানে বেগুন

বেগুনের কোনও গুণ নেই, এ কথা যারা বলেন তারা এই সবজির অনেক গুণের সম্পর্কেই হয়তো জানেন না। পুষ্টিবিদদের মতে, বেগুন পুষ্টিতে ভরা একটা সবজি। পুষ্টিগুণে ভরা বেগুন আমাদের সুস্বাস্থ্যের জন্য খুবই জরুরি। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, হার্টের সমস্যার মতো একাধিক শারীরিক সমস্যার সমাধানে বেগুন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আসুন এবার বেগুনের কয়েকটি অজানা গুণ সম্পর্কে জেনে নেওয়া যাক- ১) বেগুনে থাকা ফাইবার যে কোনও পেটের রোগের প্রকোপ কমতে সাহায্য করে ২) বেগুনে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্ট যা শরীরের টক্সিক উপাদানের মাত্রা কমাতে সাহায্য করে। বেগুনে থাকা ফাইবার কোলন ক্যান্সার প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রয়েছে।

৩) বেগুনে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার যা শরীরে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। ডায়াবেটিসে আক্রান্তদের খাদ্যতালিকায় বেগুণ রাখতে পারলে উপকার পাওয়া যায়। ৪) বেগুনে রয়েছে ফাইবার, পটাশিয়াম, ভিটামিন বি-৬সহ একাধিক উপকারী উপাদান যা শরীরের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। ৫) বেগুনে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার, পটাশিয়াম, ভিটামিন বি-৬ আর ফ্লেবোনয়েড যা কোলেস্টরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। একই সঙ্গে হৃদযন্ত্রের কার্যক্ষমতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme