সর্বশেষ আপডেট
হাসপাতালে ভুল চিকিৎসায় প্রবাসীর মৃত্যু, ১৫ লক্ষ টাকায় সমঝোতা । আরব আমিরাতের অবৈধ প্রবাসীদের জন্য সুখবর, শীগ্রই পাচ্ছেন নতুন ভিসা । বিয়ে করছেন নায়িকা বুবলি । মালয়েশিয়া ছাড়লো ৩৯ হাজার বাংলাদেশী, ডেড লাইন ৩১ ডিসেম্বর । বিপাকে পড়বেন কয়েক কোটি মুসলমান, ভারতীয় মুসলিমদের পাশে থাকার আহবান । বাসর ঘরে স্বামীকে বসিয়ে রেখে প্রবাসীর ছেলের সাথে বউ উধাও । যে কারণে স্বামীর পুরুষা’ঙ্গ ব্লে’ড দিয়ে কে’টে নিলো স্ত্রী । আজ ১৫/১২/২০১৯ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । এবার চাঁদপুরে মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা (ভিডিও) গঙ্গা ঘাটে আচমকা পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । (ভিডিও)
বিশেষ মুহূর্তে সঙ্গীকে যে কথাগুলো কখনোই বলবেন না ।

বিশেষ মুহূর্তে সঙ্গীকে যে কথাগুলো কখনোই বলবেন না ।

পুরুষ তার স’ঙ্গীর কাছে সবসময় নিজেকে সুপারম্যান মনে করে। এমনকি বিশেষ মু’হূর্তেও নিজেকে সেভাবেই ভাবতে পছন্দ করে। অথচ, সেই মু’হূর্তে স’ঙ্গী যদি তাকে ছোট করে কথা বলে, তাহলে মনটাই ভে’ঙে যায় পুরুষের। সেজন্য বিশেষ মু’হূর্তে পুরুষ স’ঙ্গীকে কিছু কথা না বলার পরাম’র্শ দিয়েছেন বিশেষ’জ্ঞরা। আসুন জে’নে নেওয়া যাক সে ব্যা’পারে।

আমি কারো স’ঙ্গী ছিলাম: কোনো পুরুষই চাইবে না যে, তার নারী স’ঙ্গী কারো সাবেক হোক। এমনকি আপনি যদি অতীতে কারো স’ঙ্গে স’ম্পর্ক গড়েও থাকেন, তার পরেও আপনার পুরুষ স’ঙ্গীকে বিশেষ মু’হূর্তে এ ব্যা’পারে কিছু বলবেন না। তুমি কি মনে করো আমি মোটা?: বিশেষ মু’হূর্তে পুরুষ স’ঙ্গীর কাছে এ ব্যা’পারে জা’নতে চাইবেন না। এতে করে স’ঙ্গী আপনার প্রতি আক’র্ষণ হা’রিয়ে ফে’লতে পারে।

তার চেয়ে নিজেকে আক’র্ষণীয় হিসেবে উপ’স্থাপন করতে পারেন। নিজেও ইতিবাচক চি’ন্তা করতে পারেন। এতে করে যৌ ন জীবন সুখের হবে। তবে অন্য সময়ে শ’রীর নিয়ে আ’লোচনা করতে পারেন। বিশেষ খেলনার ব্যা’পারে: পুরুষ স’ঙ্গীকে কখনো খেলনা বা টয় ব্যবহার করেছেন বলে জা’নাবেন না। স’চরাচর এটা শুনে স’ঙ্গী আপনার প্রতি বি’রক্ত হওয়ার কথা।

আমি বির’ক্ত: হয়তো সেই সময় নানা কারণে আপনি বিশেষ মু’হূর্তে যেতে চা’চ্ছেন না। তাই বলে স’ঙ্গীকে বলতে যাবেন না যে, তার প্র’স্তাবে আপনি বির’ক্ত হ’চ্ছেন। এতে করে বিষয়টা আপনার স’ঙ্গী নেতিবা’চকভাবে ধ’রে নিতে পারে। তার মনে হতে পারে, দা’ম্পত্য জীবনে আপনি আ’গ্রহ হা’রিয়ে ফে’লেছেন। আগের স’ঙ্গী স’ম্পর্কে তুলনা দেবেন না: কখনোই আগের স’ঙ্গীর গু’ণের কথা উ’ল্লেখ করবেন না।

এতে করে আপনার পুরুষ স’ঙ্গী মু’ষড়ে যেতে পারে। এমনকি কোনো পুরুষও যদি তার স’ঙ্গীকে এ ধ’রনের কথা বলে, সে ক্ষে’ত্রেও একই ঘ’টনা ঘ’টতে পারে। তুমি আমার চা’হিদা কথা চি’ন্তা করো না: কখনোই বিশেষ মু’হূর্তে স’ঙ্গীকে এ ধ’রনের কথা বলতে যাবেন না। এতে করে সে নিজেও নিজের কাছে ছোট হয়ে যাবে। দা’ম্পত্য ক’লহ তৈরি হতে পারে। একপ’র্যায়ে জীবনটা বি’ষিয়ে উ’ঠতে পারে। তার চেয়ে আরো য’ত্নশীল হয়ে সে ব্যা’পারে অন্য সময়ে তাকে বো’ঝাতে পারেন।

স’ঙ্গীর ব্য’র্থতা: বিভি’ন্ন কারণে বিশেষ মু’হূর্তে পুরুষ স’ঙ্গী যদি আপনার আগেই বি’ছানা ছে’ড়ে যায়। সে ক্ষে’ত্রে তার অ’ক্ষমতার বিষয়টি জো’র দিয়ে বলবেন না। এতে করে মান’সিকভাবেও সে ভে’ঙে পড়তে পারে। নানা কারণে এ ধ’রনের ঘ’টনা ঘ’টতে পারে। ধী’রে ধী’রে এসব ঠি’ক হয়ে যায়। প্রয়োজনে চিকিৎসকের পরাম’র্শ নেওয়া যেতে পারে। তবে স’ঙ্গীকে দো’ষারোপ করলে স’ম্পর্কে চি’ড় ধ’রার শ’ঙ্কা রয়েছে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme