সর্বশেষ আপডেট
মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা কলেজে না গিয়েও এমবিবিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয় নেহা । বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে যা বললেন মালয়েশিয়ার পুলিশপ্রধান । বাড়ির নিচতলায় গাড়ী চালকদের জন্য থাকা ও নামাজের ব্যবস্থা করতে হবেঃ প্রধানমন্ত্রী । প্রেমের টানে বাংলাদেশে ভারতীয় গৃহবধূ, সীমান্তে উত্তে’জনা । গোয়ালঘরে শিকলে বাঁধা বৃদ্ধা মা বললেন, মোর পোলারা ভালো । সাড়ে ৮ লাখ টাকা দিয়েও চাকরি হয়নি, কাঁদলেন প্রার্থী । গরু ছেড়ে নারীদের প্রতি বেশি যত্নবান হোনঃ মোদিকে এক নারী । যে কারণে তুহিনকে নি’র্মমভাবে হ’ত্যা করলেন বাবা । পিয়ন থেকে যেভাবে ১২০০ কোটি টাকার মালিক যুবলীগের আনিস ।
মেয়েদের শরী*রে সবথেকে নোং*রা জায়গা কোনটি জানেন? বিস্তারিত…

মেয়েদের শরী*রে সবথেকে নোং*রা জায়গা কোনটি জানেন? বিস্তারিত…

মায়ের সঙ্গে নাভির মাধ্যমেই মানুষের সম্পর্ক। ভ্রূণের জন্মে মুহূর্তেই মায়ের সাথে সন্তানের তৈরী হয় সংযোগ। কিন্তু আমরা কতটুকু জানি এই নাভির সম্পর্কে? জানেন, শরীরের কোনটি সবচেয়ে বেশি নোংরা জায়গা? বিস্তারিত জেনে নিন:-

নাভি আসলে একটি ক্ষত মানুষের শরীরের। জন্মের সময় সন্তানকে মায়ের শরীর থেকে আলাদা করা হয়। তাতেই এই ক্ষত তৈরী হয়। সাধারণত নাভি কুন্ডলী ভিতরের দিকেই। মাত্র চার শতাংশ মানুষের নাভি কুন্ডলী থাকে বাইরের দিকে।

বিশেষত নাভি সুন্দর মেয়েদের। বছরে প্রায় দুই লক্ষ মানুষ প্লাস্টিক সার্জারির মাধ্যমে নাভি কুন্ডলীকে বাইরে থেকে ঢোকান ভিতর দিকে। শরীরে সবচেয়ে নোংরা এলাকা নাভি। দেখা গেছে একটি গবেষণায়, নাভিতে ব্যাকটেরিয়া থাকে ৬৭ রকমের।

পোশাকের কারণে নোংরা হয় নাভি। কারণ, সেখানে লেগে যায় রোঁয়া জামাকাপড়ের। হিন্দু পুরান মতে, মানবের সৃষ্টি হয়েচ্ছে বিষ্ণুদেবের নাভিপদ্ম থেকে। গবেষকরা বলেন, মানুষের দৌড়ানো বা সাঁতার কাটা নির্ভর করে নাভি কোন স্থানে রয়েছে তার উপরেই। বলা হয়, ইভ ও আদমের ছিল না নাভি। কারণ তাঁরা জন্মাননি মাতৃজঠরে।

শারীরিক সম্পর্ক করার পর- শারীরিক সম্মন্ধ করার বিষয়ে ছেলেরা আর মেয়েদের মত একদম আলাদা আলাদা হয়ে থাকে। ছেলেরা তাদের মনের কথা একদম ভালো ভাবে অন্য জনকে বলে দেয় কিন্তু মেয়েরা এই দিক থেকে পিছিয়ে তারা কথা বলতে পারে না। এমনটাও নয় যে তারা কিছু ভাবে না।

আর যখন তারা প্রথম বার শারীরিক সম্মন্ধ করে থাকে তারপর তাদের মাথার মধ্যে এমন জিনিস চলতে থাকে সেই সব জিনিস গুলি জানলে আপনি অবাক হয়ে যাবেন, কি কি ভাবে তারা?

তারা অনেক কিছু চিন্তা করে সেগুলি হল- তারা প্রথম বার সহবাস করার পর আগের সব কিছু ভাবে যেগুলি তারা আগে সব শুনে এসেছে। আর সব সময় পুরানো শোনা জিনিস গুলি সাথে মিল করে দেখে।

আসলে সেই সব কথা ভাবে যেগুলি পর্ণ ফিল্মে দেখেছে। আর সেই সব কথা ভাবে যেগুলি বন্ধুদের কাছ থেকে শুনেছে সব কিছু তারা চিন্তা করে।আর কুমারী মেয়েরা এই কথা বেশি ভাবে যে তারা যে এই শারীরিক সম্মন্ধ করেছে তা আর কেউ যেন জানতে না পারে। সব সময় তারা এই ভয়ে থাকে।

প্রথম শারীরিক সম্মন্ধ করার পর কিছু মেয়ের মনের মধ্যে একটি ভয় সব সময় থাকে। আর সেটি হল প্রেগন্যান্ট হয়ে যাওয়ার ভয়। তারা পরে আবার প্রেগনেন্সি টেস্ট করায় লুকিয়ে লুকিয়ে। প্রথম বার শারীরিক সম্পর্ক করা পর মেয়েরা ভাবে সে ঠিক করল তো। আর তাড়াতাড়ি সেই জায়গা থেকে যেতে চায়।

আর সেই খান থেকে চিলে যাবার জন্যে কোন না কোন বাহানা বানিয়ে নেয়। তাঁর কারন সে তাঁর করা কাজের উপর খুব বিচার করে সে এটি ঠিক করল তো। তাই সেই জায়গা থেকে দূরে সরে যায়।

আর প্রথম বার শারীরিক সম্পর্ক করা পর মেয়েরা ভাবে পরে গিয়ে ছেলেটা তাকে ঠকাবে না তো। আর তাকে এই জিনিসটি কথা বারবার মনে করিয়ে কালো হুমকি দেবে না তো।আর প্রথম বার শারীরীক সম্মন্ধ করার পর ভাবে ,ছেলেট তাকে ছেড়ে চলে যাবে না তো।

সারা জীবন তাদের সাথে থাকবে। তাকে কোন দিন ছেড়ে চলে যাবে না।আর ভাবে সে কোন খারাপ কাজ করে দেয়নি তো। সকলের কাছে মুখ দেখাতে পারবে তো। তাঁর বন্ধুরা তা জেনে যাবে না তো। আর ভাবে ছেলেটা সত্যি তাকে ভালো বাসে তো নাকি তাঁর সাথে টাইম পাস করছে। আর পরে তাকে ছেড়ে চলে যাবে। তাদের মনে সব সময় এই সব চিন্তা গুলি থাকে।

প্রথম মিলনেই কেউ গর্ভধারণ করতে চান না। তবে গর্ভ নিরোধক ব্যবস্থা গ্রহনের পরেও অনভিজ্ঞতার কারণে ভুল হয়ে যেতে পারে। যেমন সঠিক সময়ে কনডম ব্যবহার করতে না পারা, কনডমে ফুটো হয়ে যাওয়া বা ছিঁড়ে যাওয়া ইত্যাদি। এমন ঘটনা ঘটে গেলে সাহায্য নিতে হবে জরুরী গর্ভনিরোধক পিলের। আইপিল বা সমমানের যে কোন ওষুধ কাজে আসবে। খুব ভালো হয় ডাক্তারের সাথে পরামর্শ করে নিলে।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]