সর্বশেষ আপডেট
প্রেমিককে পেতে কনকনে শীতে ভারত থেকে বাংলাদেশে আসলো ১৪ বছরের কিশোরী । আমাদের নিয়ে আযহারী হুজুর ছাড়া আর কেউ এমন কথা বলেনিঃ হিজড়া প্রধান । প্রভাকে বিয়ে করলেন ইন্তেখাব দিনার । বিয়েতে সৌদি নারীদের পছন্দের শী’র্ষে বাংলাদেশি পুরু’ষরা । আজ ১৯/০১/২০২০ তারিখ, দিনের শুরুতেই দেখে নিন আজকের টাকার রেট কত । দেহ ব্যবসা করতে করতে যেভাবে আন্ডারওয়ার্ল্ড ডন হলেন আলিয়া । শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা । ওয়াজে তারেক মনোয়ারের বক্তব্য নিয়ে ফেসবুকে তুমুল আলোচনা । পরকীয়া প্রেমিকের সঙ্গে হোটেলে গিয়ে যেভাবে খু’ন করা হল গৃহবধূকে । ফেব্রুয়ারির ১ তারিখে হচ্ছেনা এসএসসি পরীক্ষা ।
স্ত*ন বড় হলে যে অ*সুবিধার সম্মুখীন হতে হয় মেয়েদের ।

স্ত*ন বড় হলে যে অ*সুবিধার সম্মুখীন হতে হয় মেয়েদের ।

স্ত’ন মহিলাদের কাছে রীতিমতো গর্বের বিষয়। আজ নয়, আদিকাল থেকেই আমাদের দেশে ভরাট স্ত’নের অধিকারিণীরা সমাদৃত হয়েছেন। কিন্তু মহিলাদের একাংশই জা’নাচ্ছেন, স্ত’নের আকৃতি স্বাভাবিকের চেয়ে বেশ খানিকটা বড় হলে তাঁদের বেশ কিছু সম’স্যায় পড়তে হয়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষায় তাঁরা এই সব সম’স্যার কথা ফাঁ’স করেছেন।

১. পোশাকঃ অসাধ্য সাধন হতে পারে, কিন্তু এমন কোনও শার্ট খুঁজে পাওয়া যায় না, যা পরলে স্ত’নযুগল উঁ’কি মা’রবে না। অফিসে ফরমাল শার্ট পরে গেলেও র’ক্ষা নেই। কলিগ থেকে বস- সকলের চোখ আ’ট’কে যায় ওই বিভাজিকাতেই। ২. অ’ন্তর্বাসঃ স্ত’ন বড় হলে সঠিক আ’কৃতির অ’ন্তর্বাস খুঁ’জে পাওয়া লটারি জেতার মতো। কোনও রঙ আগেভাগে পছন্দ করে রেখেও লাভ হয় না।

কারণ, দোকানে গিয়ে দেখা যায়, ওই রঙের সঠিক আ’কৃতির অ’ন্তর্বাস নেই। ৩. ঘামঃ স্ত’নযুগল আ’কৃতিতে যত বড় হয়, ততই তাদের নিচে ঘাম জমে। নিয়মিত সেই ঘাম পরিষ্কার না করলে শ’রীরে ব্যা’কটেরিয়া বাসা বাঁ’ধতে পারে। বারবার সেই ঘাম মুছতেও অ’স্বস্তি হয়। ৪. অ’স্বস্তিঃ যাঁদের স্ত’নের মাপ ছোট, তাঁরা কিছুতেই বিশ্বা’স করতে চান না যে বড় স্ত’নের জন্য মহিলাদের অ’স্বস্তিতেও পড়তে হয়।

তাঁরা ভাবেন, স্ত’ন বড় হলেই বুঝি মহিলাদের সৌন্দর্য অন্য মাত্রা পায়। কিন্তু বড় স্ত’ন রয়েছে যাঁদের, সেই মহিলারাই স্বী’কার করে নিচ্ছেন, স্ত’নের মাপ খুব বড় হওয়ার চেয়ে স্বা’ভাবিক বা ছোট থাকলে নিত্যদিন এত অ’স্বস্তিতে পড়তে হত না। ৫. ভারসাম্যের অভাবঃ স্ত’নের মাপ খুব বড় হলে কোম’রের মাপের স’ঙ্গে কোনও পোশাকই ঠিক যেন খাপ খায় না।

কোম’রের মাপের স’ঙ্গে স্ত’নের মাপে ভারসা’ম্যের অ’ভাব দেখা দেয়। ৬. মোটাঃ আর কোম’রের মাপের কথা চিন্তা না করলে ডবল এক্সেল সাইজের টিশার্ট পরলে দেখতে বড্ড মোটা লাগে, আক্ষেপ মহিলাদের। ৭. ব্যায়ামঃ কারও সামনে জিমে এক্সারসাইজ করা যায় না স্তনের আ’কৃতি খুব বড় হলে। এতে উল’টোদিকের ব্যক্তিরা ব্যায়াম থামিয়ে তাঁদের দিকে তাকিয়ে থাকেন, অ’ভিযোগ মহিলাদের একাংশের।

৮. অ’ন্তর্বাস ছাড়া নৈব নৈব চঃ ইচ্ছা থাকলেও অ’ন্তর্বাস ছাড়া এক পাও বাইরে বেরনো যায় না। ৯. ঘুমানোঃ যাঁদের স্ত’নের আকৃতি বেশ বড়, তাঁরা বুকে ভর দিয়ে ঘুমোতে পারেন না। কারণ, এতে স্ত’নের অ’তিরি’ক্ত মেদ দু’হাতের ফাঁ’ককে ভ’রাট করে দেয়, এতে খানিকক্ষ’ণ পরই মাসল ক্র্যা’ম্প হতে হয়। ১০. ওয়াক্সিংঃ স্ত’নের আ’কৃতি খুব বড় হলে গো’পনা’ঙ্গে ওয়া’ক্সিং করতে সম’স্যা হয় বলে দা’বি করছেন মহিলাদের একাংশ। কারণ, স্ত’নযুগলের আ’কৃতির জন্য কোম’রের নিচে প্রায় কিছুই দেখতে পান না তাঁরা। ১১. ঝুঁ’কতে মানাঃ প্রয়োজনেও প্রকাশ্যে কোনও কারণেই ঝুঁ’কতে পারেন না সেই সব মহিলারা, যাঁদের স্ত’নের আকার বেশ বড়।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme