মিন্নি-রিফাত ফরাজীসহ ৯ আসামিকে আদালতে নির্দোষ দাবি ।

মিন্নি-রিফাত ফরাজীসহ ৯ আসামিকে আদালতে নির্দোষ দাবি ।

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হ’ত্যা মাম’লার প্রা’প্তব’য়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮) বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়। এদিকে চার্জ গঠনের শুনানিতে এ মামলার প্রাপ্তব’য়স্ক ৯ জন আসামি তাদের মনোনীত আইনজীবীর মাধ্যমে আদালতে নিজেদের নির্দো’ষ দাবি করেন। পরে অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদেশের জন্য আগামী ১ জানুয়ারি এ মামলার পরবর্তী দিন ধার্য করেন আদালত।

নি’হত রিফাত শরীফের স্ত্রী ও এই মামলার অন্যতম আসা’মি আয়শা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে চার্জ গঠনের শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ জেড এম শহীদুজ্জামান খান। এছাড়াও আদালতে উপস্থিত হন নি’হত রিফাতের বাবা দুলাল শরীফ। তবে চার্জ গঠনের শুনানির সময়ও এ মামলার প্রাপ্তবয়’স্ক ও একমাত্র পলা’তক আসামি মো. মুসা আদালতে উপস্থিত হননি।

এ বিষয়ে আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, চার্জ গঠনের শুনানিতে আদালতে হাজির থাকা প্রাপ্তব’য়স্ক প্রত্যেক আসামি নিজেদের নির্দো’ষ দাবি করেছেন। আর আসামিদের মনোনীত আইনজীবীরা আদালতে এর স্বপক্ষে যুক্তি তুলে ধরেছেন। আইনজীবীরা আসামিদের নির্দো’ষ দাবি করে চার্জ গঠন থেকে অব্যাহতির আবেদন করে মামলা থেকে মু’ক্তির দাবি করেছেন।

এ বিষয়ে বাদী পক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, আসামিদের আটজনই রি’ফাত হ’ত্যাকা’ণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জ’বানব’ন্দি দিয়েছেন। তারা আত্মস্বী’কৃত খু’নি। তারপরও আ’ত্মপক্ষ সমর্থণ করার সুযোগ তাদের আছে এবং এ সুযোগ তারা নিতে পারে। তবে এ বিষয়ে আদালত কি সিদ্ধান্ত দেয়, তা মামলার পরবর্তী তারিখের দিন জানা যাবে।

রিফাত হ’ত্যা মামলার প্রাপ্তব’য়স্ক আসা’মিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়শা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme