বিমানবন্দরে প্রবাসীকে ঘাড় ধাক্কা, যে শাস্তি হলো সেই পুলিশ সদস্যের ।

বিমানবন্দরে প্রবাসীকে ঘাড় ধাক্কা, যে শাস্তি হলো সেই পুলিশ সদস্যের ।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক প্রবাসীকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানবন্দর আর্মড পুলিশের (এপিবিএন) সদস্যরা এক প্রবাসীকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিচ্ছেন।জানা যায়, গত ২৪ নভেম্বর চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনাটি ঘটে। তবে জড়িত এপিবিএন সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ভিডিওতে দেখা যায়, একজন যাত্রীর সঙ্গে এপিবিএন সদস্যদের কথা কাটাকাটি হচ্ছে। একপর্যায়ে এক এপিবিএন সদস্য ওই প্রবাসীর ঘাড়ে হাত দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করছেন। আরেক এপিবিএন সদস্য তার মালপত্র ধাক্কা দিয়ে সরিয়ে দিচ্ছেন।জানা গেছে, গত রোববার কথা কাটাকাটির জের ধরে এপিবিএন সদস্যরা এক প্রবাসী যাত্রীকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার চেষ্টা করেন।

ঘটনার পরপরই আশপাশে থাকা বাকি প্রবাসী যাত্রীরা এ ঘটনার প্রতিবাদ করেন এবং ওই ঘটনার ভিডিওচিত্র ফেসবুকে প্রকাশ করেন। ভিডিওতে দেখা যায়, এক বিমানযাত্রীর সঙ্গে এপিবিএন সদস্যদের কথা কাটাকাটির একপর্যায়ে তাদেরই এক সদস্য ওই প্রবাসীর ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়ার চেষ্টা করছেন। আরেক এপিবিএন সদস্য তার মালপত্র ধাক্কা দিয়ে সরিয়ে দিচ্ছেন।

এসময় আশপাশে থাকা প্রবাসী যাত্রীরা এ ঘটনার প্রতিবাদ করেন এবং ধারণকৃত ভিডিওচিত্র ফেসবুকে ছেড়ে দেন। এদিকে এ ঘটনায় আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর এক সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুর্ব্যবহারের বিচার দাবিতে একটি ভিডিও ভাইরাল হওয়ার পর ঘটনায় জড়িত কনস্টেবল তৌহিদুল ইসলামের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় এপিবিএন কর্তৃপক্ষ।

শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএন ইউনিটের সহকারি পুলিশ সুপার (এএসপি) হুমায়ুন কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সেই স্বার্থে একজন সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। আরও কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme