সর্বশেষ আপডেট
ক্ষতিগ্রস্ত ছাদ বাগানের সেই নারীকে উপহার দেয়া হলো গাছ ।

ক্ষতিগ্রস্ত ছাদ বাগানের সেই নারীকে উপহার দেয়া হলো গাছ ।

বাসার ছাদে বাগানের গাছ কেটে ফেলায় মর্মাহত সেই নারীকে উপহার দেয়া হয়েছে গাছ। আজ দুপুরে সুমাইয়া হাবিবের বাসায় গিয়ে গাছ গুলো উপহার দেয় পরিবেশবাদী সংগঠন গ্রিন সেভার্স।এদিকে পুলিশ জানায়, ছাদ বাগানকে কেন্দ্র করে ঐ অ্যাপার্টমেন্টে দুই প্রতিবেশির মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনার জেরে ছাদের গাছ কেটে ফেলেন, খালেদা আক্তার লাকি।

সকালে অভিযুক্ত খালেদা আক্তার লাকিকে আটক করা হয়েছে।এরআগে, গতকাল গাছকাটার সুমাইয়া হাবিবের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে। অপরদিকে গাছ কাটা সেই নারীর ছেলে লিখন ফেসবুক লাইভে এসে বলেছেন, আমাকে আর আমার আম্মুকে নিয়ে তামাশা শুরু হয়েছে সারাদেশে। ভিডিওটা দেখে আপনারা যেভাবে জাজ করছেন, এটা কিন্তু ঠিক হচ্ছে না।

আসল জিনিসটা আপনারা কিন্তু জানেন না। ভিডিওতে কত কিছু দেখা যায়, জাস্ট ইনস্ট্যান্ট যে ঘটনাটা হয়েছে সেটা দেখা যাচ্ছে, কিন্তু আসল ঘটনা এটি না। লিখনের কথা, এই বিল্ডিংয়ে অনেকে ফ্ল্যাট কিনছে। মালিক কিন্তু আমরা একা না। এটা ওনার ব্যক্তিগত ছাদ না। আমাদের বিল্ডিংটা আন্ডার কনস্ট্রাকশন। হয়তো কোনো একদিন কোনো শ্রমিক তার গাছের পাতা ছিড়ে ছিল বা ডাল ভেঙ্গেছিল, প্রত্যেকটা ফ্যামিলিতে গিয়ে তিনি শাসিয়ে এসেছেন। পুরো বিল্ডিংয়ে একটি অশান্তি সৃষ্টি হয়েছে।

সব মালিকরা মিলে সিদ্ধান্ত নিয়েছে গাছগুলো আর ছাদে রাখা হবে না। গত মাসের সেপ্টেম্বরের ৭ তারিখে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেছেন, সব গাছ সরিয়ে ফেলবেন। ২২ তারিখে তাকে বলা হয়েছিল। তিনি বলে গাছ সরাবেন না। যা পারি করতে। তিনি আমাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। ‘আমি অন্যায়ের প্রতিবাদ করেছি। গাছের প্রতি আমার ক্ষোভ নেই। তারা আমাকে বকাবাজি করেছে। তারা বলেছিল, আমাকে ছাদ থেকে ফেলে দিবে। তাই রাগের বশে আমি কাজটা করে ফেলেছি। আমি ঠিক কাজ করিনি।

এ ঘটনায় আমি অনুতপ্ত। আমি যেহেতু ভুল করেছি তাই তাদের কাছে মাফ চাইব।’ বুধবার (২৩ অক্টোবর)সাংবাদিকদের এসব কথা বলেন সাভারের সিআরপি রোডে একটি বাড়ির ছাদে দা দিয়ে কুপিয়ে গাছ কেটে ফেলা সেই নারী। এদিকে, তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে সাভার মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সাইফুল ইসলাম ওই নারীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। ছাদের গাছগুলোর মালিক হাবিবুর রহমানের দায়ের করা মামলায় ওই নারীকে গ্রেপ্তার করা হয় বলেও জানান ওসি।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme
[X]