সর্বশেষ আপডেট
ডেনমার্কের সুপার শপে বাংলাদেশির তৈরি খাবার । এবার শুরু হচ্ছে দুবাই প্রবাসীদের ভোটার কার্যক্রম । ২০২০ সালের হজ চুক্তি ১ ডিসেম্বর । মা হারানো শিশুটির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন উপমন্ত্রী শামীম । #জরুরী_আবহাওয়া_বার্তাঃ তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা, তীব্র শীতের আভাস মা হারানো শিশুটির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন উপমন্ত্রী শামীম নাদিয়ার মা-বাবার খোঁজ মিলছেই না আপনার একটি শেয়ারে হয়ত নাদিয়া ফিরে পাবে ওর বাবা মাকে । এমপি নিজেও কাঁদলেন, প্রধানমন্ত্রীকেও কাঁদালেন । গা’জা থেকে রকেট বৃষ্টি শুরু, আত’ঙ্কে দিশেহারা ইস’রাইল । ইরফান পাঠানের স্ত্রী বলিউড অভিনেত্রীদের থেকেও সুন্দরী, ছবিসহ ।
অবশেষে ‘তৌহিদি জনতা’র ৬ দফা দাবি মেনে নিলো প্রশাসন ।

অবশেষে ‘তৌহিদি জনতা’র ৬ দফা দাবি মেনে নিলো প্রশাসন ।

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় সং’ঘর্ষের ঘটনায় ‘তৌহিদি জনতা’র ছয় দফা দাবি মেনে নিয়েছে প্রশাসন। দাবি মেনে নেওয়ায় ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের’ ব্যানারে আজ সোমবার বেলা ১১টায় ভোলা সরকারি স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ বাতিল করা হয়। ছয় দফা দাবি হলোঃ

১. জেলা ও থানা থেকে এসপি এবং ওসিদের প্রত্যাহার করতে হবে! ২. ময়নাত’দন্ত ছাড়াই লা’শ দাফন করার অনুমতি দিতে হবে! ৩. আ’হত লোকজনের সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে! ৪. নি’হত ব্যক্তিদের পরিবারকে আর্থিক সাহায্য দিতে হবে! ৫. অভিযুক্ত বিপ্লব চন্দ্র শুভর সঙ্গে যারা জড়িত, তাদের ফাঁ’সি দিতে হবে এবং ৬. গ্রেপ্তার করা ব্যক্তিদের মুক্তি দিতে হবে।

এই দাবি প্রশাসন মেনে নিয়েছে। তারা কেবল বলেছে, ফাঁ’সি নয়, যেই অপরাধী শনা’ক্ত হোক না কেন, প্রচলিত আইন অনুযায়ী তার শা’স্তি হবে। দাবি মেনে নেওয়ার পরিপ্রেক্ষিতে প্রশাসনের সঙ্গে সমঝোতার পর তৌহিদী জনতা আজকের সমাবেশ বাতিল করেছে।তৌহিদি জনতার নেতারা আজ বেলা সাড়ে ১১টায় ভোলা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের দাবিগুলো তারা (প্রশাসন) মেনে নেওয়ায় আমরা প্রতিবাদ সমাবেশ করিনি’।

প্রসঙ্গত, ধর্ম অবমাননার অভিযোগে গতকাল রোববার ভোলার বোরহানউদ্দিনে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচারের দাবিতে ‘তৌহিদি জনতা’র ব্যানারে বিক্ষো’ভ থেকে ব্যাপক সং’ঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ বলছে, এক যুবকের হ্যাক হওয়া আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আ’ঘাত হা’নার বক্তব্য ছড়ানোর ঘটনা থেকে এ পরিস্থিতির সূত্রপাত। একপর্যায়ে পুলিশের গু’লিতে চারজন নি’হত হন। নি’হত চারজনকে নিজেদের কর্মী-সমর্থক বলে দাবি করেছে তৌহিদি জনতা। সং’ঘর্ষে পুলিশের ১০ সদস্যসহ দেড় শতাধিক মানুষ আ’হত হয়েছেন।

রাজধানীর মোহাম্মদপুরের টাউন হল সড়ক অবরোধ করে বিক্ষো’ভ করছেন মুসল্লিরা। তারা ভোলায় পুলিশের সঙ্গে সং’ঘর্ষের ঘটনায় নি’হত চারজনের বিচারের দাবিতে স্লোগান দিচ্ছেন।সোমবার (২১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মোহাম্মদপুরের টাউন হলের আল্লাহ্ করিম মসজিদ ও মসজিদ সংলগ্ন সড়কে এই অবরোধ ও বিক্ষো’ভ শুরু হয়।

মোহাম্মদপুর থানার ডিউটি অফিসার এএসআই বাদল জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।পুলিশ জানায়, বিক্ষো’ভে তারা ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণা কনসাসনেসের (ইসকন) কার্যক্রম বন্ধের দাবি তুলেছেন। এ ছাড়া ‘রসুল (স.)-এর জন্য উৎসর্গ করা র’ক্ত বৃথা যেতে দেব না’সহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।ভোলার বোরহানউদ্দিনে ‘তৌহিদি জনতা’র সমাবেশ ঘিরে সং’ঘর্ষে চারজন নি’হত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলি’শসহ অর্ধশতাধিক ব্যক্তি আ’হত হয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, ফেসবুকে মহানবীকে (স.) নিয়ে ক’টূক্তি করার প্রতিবাদে রোববার বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। এতে অংশ নিতে উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে কয়েক হাজার লোক একত্রিত হয়ে ‘নবী অব’মাননা’ ও ‘আল্লাহকে নিয়ে ক’টূক্তিকারীর ফাঁ’সি চাই’- স্লোগান দিয়ে সমাবেশস্থলে আসেন। কিন্তু সমাবেশ শুরুর আগেই তা শেষ করতে তাগাদা দেয় পুলিশ। একপর্যায়ে সং’ঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ।

বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃ’ত্যু হয়। তারা হলেন- মিজান (৪০) ও মাফুজ পাটোয়ারী (৪৫)। অপরজন মা’রা যান ভোলা সদর হাসপাতালে। এছাড়া দুপুর আড়াইটার দিকে আব্দুল গণি নামের আরও একজনের মৃ’ত্যুর খবর পাওয়া গেছে।এ ঘটনায় ভোলার অ’জ্ঞাতনামা পাঁচ হাজার জনকে আ’সামি করে মা’মলা করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে বোরহানউদ্দিন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন এ মা’মলা করেন।

সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2019 newstodaybd.com
Design BY NewsTheme